Date : 2022-12-09

জঙ্গি হামলায় মৃত পুলিশ কর্মী

রুমঝুম সামন্ত, নিউজ ডেস্ক; নিজের বাড়ির সামনেই জঙ্গির গুলিতে মৃত্যু হয়েছে এক পুলিশকর্মী সাইফুল্লাহ কাদরি। সঙ্গে গুলবিদ্ধ হয়েছে তার সাত বছরের মেয়েও। শ্রীনগরের সৌর এলাকায় ঘটে এই ঘটনা। প্রায় দশ দিন আগে ঠিক এইভাবেই বাড়ির সামনে গুলিবিদ্ধ হয়ে প্রাণ হারান এক পুলিশকর্মী। কয়েকদিনের মধ্যেই আবার একই ঘটনা দেখা দিলো। এক পুলিশ আধিকারিক জানিয়েছেন, জঙ্গিরা সাইফুল্লাহর বাড়ির সামনে গুলি চালায়। সেই গুলি তেই আহত হন তিনি। সঙ্গে সঙ্গে তাকে হাসপাতালে নিয়ে যাওয়া হলেও বাঁচানো যায়নি পুলিশ কর্তাকে। জঙ্গিদের গুলি তার শিশু কন্যার গায়েও লাগে। আপাতত তিনি সুস্থ রয়েছেন। তার ডান হাতে গুলি লাগলেও সেটি বের করে দেওয়া হয়েছে। জঙ্গিহানার ঘটনা প্রায়শই লেগেই থাকে। কিন্তু তাতে ক্ষতিগ্রস্ত হচ্ছে সাধারণ মানুষ।
কাশ্মীরের এই ঘটনায় শোকের ছায়া গোটা এলাকায়। এই ঘটনায় শোক প্রকাশ করেছেন কাশ্মীর পুলিশ ইন্সপেক্টর জেনারেল বিজয় কুমার। তিনি বলেন “জঙ্গিদের ধরতে অভিযান চালাচ্ছে পুলিশ। খুব তাড়াতাড়ি ওদের ধরতে পারবো”। এলাকা ঘিরে তল্লাশি চালানো হচ্ছে একথাও জানান তিনি।

কাশ্মীর পুলিশ সূত্রে আরও জানা যায়, সোমবার লস্কর – ই – তইবার পাঁচ জঙ্গিকে গ্রেফতার করে করেছে কাশ্মীর পুলিশ। যার মধ্যে তিনজন বারমুলা এলাকায় গত মাসের একটি ঘুনের দায়ে অভিযুক্ত রয়েছেন। এই গ্রেফতার হওয়া জঙ্গিদের হাইব্রিড জঙ্গি বলে অভিহিত করেছেন কাশ্মীর পুলিশ। জানা যায় এই ধরেনের জঙ্গিরা কোনও গোষ্ঠীর সঙ্গে যুক্ত থাকে না। কিন্তু মাঝে মাঝে কিছু হিংসাত্মক কাজ করে থাকে। ফের সাভাবিক জীবনে ফিরে যান তারা। এই হিংসাত্মক জঙ্গি হানা ও খুনের ঘটনায় শ্রীনগরে আতঙ্কের ছায়া।