Date : 2022-06-26

বাঁকুড়া মমতা বন্দ্যোপাধ্যায়ের জনসভা মামলা কোন অন্তর্বর্তীকালীন স্থগিতাদেশ দিল না কলকাতা হাইকোর্ট

ষষ্ঠী চট্টোপাধ্যায়, সাংবাদিক ঃ সোমবার মামলা চলাকালীন বিজেপির আইনজীবী লোকনাথ চট্টোপাধ্যায় বিচারপতি সব্যসাচী ভট্টাচার্য ডিভিশন বেঞ্চে জানিয়েছেন গন্ধেশ্বরী নদীর ধারে যে মাঠে জনসভা হবে। সেখানে নদীর পারের মাটি কেটে জায়গা করছে। এতে নদীর পারের মাটি নষ্ট হচ্ছে। ওখানে বাঁশের স্রকচার করা হচ্ছে। প্রত্যুত্তরে বিচারপতি ভট্টাচার্য বলেন ড্রেজিং হতেই পারে। বাঁশের স্ট্রাকচার তো স্থায়ী নয়। স্থায়ী স্ট্রাকচার হচ্ছে না।

মামলাকারীর আইনজীবী লোকনাথ চট্টোপাধ্যায় বলেন শব্দ দূষণের পারমিশন নেওয়া হয়নি। উপযুক্ত দফতরে আবেদন জানান।ফের আইনজীবী লোকনাথ হাতে সময় নেই ১ তারিকেই সভা।

সরকারি আইনজীবী অনির্বাণ রায় আদালতে জানান যেখানে সভা হচ্ছে সেই জায়গাটা ব্যক্তিগত মালিকানা। আর নদীর পারের সংস্কারের জন্য ইতিমধ্যে টেন্ডার করা হয়েছে। বিজেপির আইনজীবী সুবীর সান্যাল বলেন বাঁশ দিয়ে কাচা মাটিতে স্ট্রাকচার করলে আল্টেমেটলি নদীর ক্ষতি হবে।

বিচারপতি সব্যসাচী ভট্টাচার্য এটা শুকনো নদী। নদীতে যদি জল হয়তো সে একটা কথা ছিল। সেখানে কোনও স্থায়ী স্ট্রাকচার হচ্ছে না। স্থায়ী স্ট্রাকচার হলে নিশ্চই ব্যবস্থা নেওয়া উচিত। বিজেপি আইনজীবী সুবীর সান্যাল যে বলেন এখানে জল দূষণ হচ্ছে। বিচারপতি সব্যসাচী ভট্টাচার্য্য ছবিতে জল কোথায়। নদীতে জলই নেই। সরকার পক্ষের আইনজীবী অনির্বাণ রায় জানান ওখানে স্থায়ী স্ট্রাকচার করা হচ্ছে না। প্রশাসন থেকে অনুমতি দেওয়া হয়েছে। নদী শুকনো।

মামলার আবেদনের বিষয়বস্তু নিয়ে সব পক্ষকে হলফনামা জমা দেওয়ার নির্দেশ পরবর্তী শুনানি জুন মাসে নিয়মিত বেঞ্চে।