Date : 2022-11-27

বিচারব্যবস্থায় কিছু লোক তল্পিবাহকের কাজ করছেন – হলদিয়া থেকে কটাক্ষ অভিষেকের

সায়ন্তিকা ব্যানার্জি, সাংবাদিকঃ হলদিয়ার শ্রমিক সভার সংগঠনে একাধিক বিষয় নিয়ে সরব হলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। সেখানেই দেশের বিচার ব্যবস্থা নিয়ে কথা বলতে গিয়ে তিনি বললেন কিছু মানুষ তল্পিবাহকের কাজ করছেন।

এদিন অভিষেক বলেন, আমার বলতে বলতে লজ্জা লাগে, যে বিচারব্যবস্থার এক জন-দু’জন এমন রয়েছেন, যাঁরা সম্পূর্ণ যোগসাজশে কাজ করছেন। এক শতাংশ এমন আছেন, যাঁরা তল্পি বাহকের কাজ করছেন। কিছু হলেই সিবিআই দিয়ে দিচ্ছেন। আপনার যদি মনে হয়, এই সত্যি কথা বলার জন্য ব্যবস্থা নেবেন, ক্যামেরার সামনে দু’হাজার বার এই কথা বলব। অভিষেক আরও বলেন, খুনের মামলার তদন্ত আটকে দিচ্ছে। শুনেছেন কোনও দিন! আদালত চাইলে নিরাপত্তা দিতে পারে। আদালতের অধিকার আছে। কিন্তু খুনের মামলার তদন্ত স্থগিত করে দিতে পারেন না আপনি।

অভিষেক আরও বলেন, কিছু হলেই সিবিআই দিচ্ছে। খুনের মামলায় স্থগিতাদেশ দিচ্ছে। শুনেছেন কোনওদিন? আদালত নিরাপত্তা দিতে পারে। অধিকার আছে। তা বলে স্থগিতাদেশ? আপনার যদি মনে হয় সত্যি কথা বলার জন্য ব্যবস্থা নেবেন তো নিতে পারেন। আমার তাতে কিছু যায় আসে না।

শনিবার বক্তব্য পেশের শুরু থেকেই আক্রমণাত্মক ভঙ্গিতে ছিলেন অভিষেক। নাম না করে তিনি কটাক্ষ করলেন রাজ্যের বিরোধী দলনেতা বিধায়ক শুভেন্দু অধিকারীকে। তিনি বললেন, ”১১ বছর ধরে একটা লোক সব শেষ করে দিয়েছে। মানুষের টাকা নিয়ে নিয়েছে। নিজে কোটি কোটি টাকা করেছে। টিভির পর্দাতে টাকা নিতে দেখা গিয়েছে। আর কথায় কথায় বলে, আমি অকৃতদার। আপনি অকৃতদার নন, অকৃতজ্ঞ।”