Date : 2022-05-27

ভোট পরবর্তী হিংসাকে সামনে রেখে বিজেপির মহামিছিল, এলেন না অর্জুন সিং

সুচারু মিত্র, সাংবাদিক : ভোট-পরবর্তী হিংসার বর্ষপূর্তি পালন করল বিজেপি, তৃণমূলের বিরুদ্ধে রাজনৈতিক সন্ত্রাসের অভিযোগ তুলে সুবোধ মল্লিক স্কোয়ার থেকে রানী রাসমণি পর্যন্ত মহামিছিলে হাটলো বিজেপির শীর্ষ নেতৃত্ব। ভোট পরবর্তী সন্ত্রাসকে বড় ইস্যু করে কাঁধে কাঁধ মিলিয়ে হাঁটলেন সুকান্ত মজুমদার, শুভেন্দু অধিকারী, দিলীপ ঘোষরা। মিছিল থেকে স্লোগান উঠল হিংসামুক্ত বাংলা গড়ার। বিজেপি নেতৃত্ব বলছে জমায়েত হয়েছিল প্রায় সাড়ে তিন হাজার লোকের। আর এই ভাবেই বারেবারে সাম্প্রতিকতম ইস্যুগুলোকে সঙ্গে নিয়ে রাস্তায় থাকতে হবে বিজেপি কর্মী সমর্থকদের মিছিল শেষে সমাবেশে থেকে বার্তা সুকান্ত মজুমদার এবং শুভেন্দু অধিকারীর। সেইসঙ্গে আজকের মিছিলে অভিনব প্রতিবাদ জানায় বিজেপি নেতা নারায়ন চট্টোপাধ্যায়, মুড়ি তেলেভাজা নিয়ে মিছিলে হাজির বিজেপি নেতা, পশ্চিমবঙ্গের শিল্প সম্ভাবনা কে কটাক্ষ করলেন বিজেপি নেতা।

তবে আজকের মিছিলে অনুপস্থিত অর্জুন সিং, বিজেপির এই সাংসদের অবস্থান নিয়ে অস্বস্তিতে বিজেপির শীর্ষ নেতৃত্ব। বিজেপির শীর্ষ নেতৃত্ব যখন মিছিলে উপস্থিত, শুধু তাই নয় মিছিলে শামিল হয়েছিলেন অভিনেতা রুদ্রনীল ঘোষ সহ টলিপাড়ার কলাকুশলীরাও, কিন্তু সেই মিছিল থেকে দূরত্ব বাড়িয়ে দিল্লিতে রইলেন অর্জুন সিং ।

মহামিছিলের শক্তি প্রদর্শন করে অনেকটা আশ্বস্ত বিজেপি নেতৃত্ব, নেতৃত্বের একটা অংশ মনে করছে বারে বারে আন্দোলন করলে মনোবল চাঙ্গা হবে কর্মীদের।