Date : 2022-10-02

মুক্তির আগেই আন্তর্জাতিক চলচ্চিত্র উতসবে বাংলা ছবি অপরাজিত।

রাকেশ  নস্কর, রিপোর্টার:-সত্যজিত্ রায়ের প্রতি শ্রদ্ধার্ঘ্য জানিয়ে অনীক দত্তের বাংলা ছবি অপরাজিত ।  বহু প্রতিক্ষার পর শুক্রবার বক্স অফিসে মুক্তি পেতে চলেছে সেই বাংলা ছবি। মুক্তির আগেই সুখবর পেল টিম অপরাজিত ।ছবি প্রথম ঝলক আগ্রহ বাড়িয়ে তুলেছিল। এবার সেই ছবি বিদেশের চলচ্চিত্র উত্সবে জায়গা করে নিয়েছে। সুত্রের খব অনুযায়ী লন্ডন ইন্ডিয়ান ফিল্ম ফেস্টিভ্যাল ও টরেন্টো ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যালে জায়গা করে নিয়েছে।

সাম্প্রতিকালে সত্যজিত রায়ের জন্মবার্ষিকী উপলক্ষে কেন্দ্রীয় তথ্য ও সম্প্রচার মন্ত্রকের পক্ষ থেকে মুম্বইয়ে ছবির স্ক্রিণিংয়ের আয়োজন করা হয়েছিল । সেখানে প্রশংসাও কুড়িয়েছে অনীক দত্তের এই ছবি। যেখানে সামিল ছিলেন পরিচালক শ্যাম বেনেগল। শ্যাম বেনেগলের তরফ থেকে প্রশংসাও অর্জন করেছেন জিতু কামাল। ছবির গল্প সত্যজিত্ রায়ে নাম রাখা হয়েছে অপরাজিত রায়। অন্যদিকে পথে পাঁচালী ছবির নাম দেওয়া হয়েছে পথের পদাবলী। পথের পাঁচালী ছবি তৈরির নেপথ্যের কাহিনী ছবিতে ফুটে উঠেছে। 

এমন এক ছবি তৈরির গল্প যা বিশ্বের আঙ্গিনায় ইতিহাস তৈরি করেছে ।  পথের পাঁচালী ছবি তৈরির নেপথ্যে সত্যজিত রায়ের স্ত্রী বিজয়া রায়ের গুরুত্বপূর্ণ ভূমিকায় রয়েছে সেটাও এই ছবিতে ফুটে উঠেছে । বাস্তব জীবনের গল্পই অনীক দত্তের ছবিতে ফুটে উঠেছে।