Date : 2022-06-26

যবনিকা পতন – অবশেষে নিজাম প্যালেসে পার্থ চট্টোপাধ্যায়

সায়ন্তিকা ব্যানার্জি, সাংবাদিকঃ বুধবার দিনভর দফায় দফায় যে প্রশ্ন ঘুরপাক খাচ্ছিল তা হল নিজাম প্যালেসে সিবিআই আধিকারিকদের মুখোমুখি কি হবেন প্রাক্তন শিক্ষা মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়! সন্ধে ৬টার মধ্যে তাকে হাজিরা দিতে বলেছিল সিবিআই। বাস্তবে দেখা গেল নির্ধারিত সময়ের খানিকটা আগেই হাজিরা দিলেন পার্থ।

উল্লেখ্য হাই কোর্টের ডিভিশন বেঞ্চে ধাক্কা খাওয়ার পরই এই হাজিরা দিলেন প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। সিঙ্গল বেঞ্চের বেঁধে দেওয়া সময়সীমার কিছুক্ষণ আগেই নিজাম প্যালেসে হাজিরা দিলেন তিনি।

বুধবার দিনভর এই ঘটনা মোড় নিল বারবার। প্রথমে বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় সন্ধ্যে ছয়টার মধ্যে হাজিরারনির্দেশ দেন প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে। সেই নির্দেশকে চ্যালেঞ্জ করে বিচার প্রতিষ্ঠার আবেদন করেন প্রাক্তন শিক্ষা মন্ত্রী এবং উপদেষ্টা কমিটির সদস্য

বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের নির্দেশ চ্যালেঞ্জ করে ডিভিশন বেঞ্চে দ্বারস্থ প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। বিচারপতি হরিশ ট্যান্ডন ও বিচারপতি রবীন্দ্রনাথ সামন্তের ডিভিশন মামলা দায়ের করার অনুমতি দেন।

কিন্তু ডিভিশন বেঞ্চে ধাক্কা খান প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। নিয়ম মেনে ফাইলিং না হওয়ায় মামলা শুনতে রাজি নন বিচারপতি হরিশচন্দ্রর ডিভিশন বেঞ্চ। তাই অবশেষে নিজাম প্যালেসে আসতেই হল পার্থকে।