Date : 2022-06-30

রবিবাসরীয় সকালে বিপত্তি – শিয়ালদহে ভেঙে পড়ল পুরনো বাড়ির একাংশ

সায়ন্তিকা ব্যানার্জি, সাংবাদিক:রবিবাসরীয় সকালেই বিপত্তি। শিয়ালদহের কাছে অ্যান্টনিবাগান লেনে ভেঙে পড়ল পুরনো বাড়ির একাংশ। বাড়ি ফাঁকা থাকায় অল্পের জন্য রক্ষা। স্থানীয় সূত্রে খবর, সকাল সোয়া ৮টা নাগাদ অ্যান্টনিবাগান লেন ও বুদ্ধ ওস্তাগর লেনের সংযোগস্থলে পুরনো বাড়ির দোতলার বারান্দা ভেঙে পড়ে। ধ্বসে পড়ে দেওয়ালের একাংশ। বাড়িটি সেই মুহুর্তে ফাঁকা থাকায় কোন প্রাণহানি হয়নি।

শিয়ালদহের অ্যান্টনি বাগান লেনে ছিল পুরনো বাড়িটি। প্রায় ৬০-৭০ বছরের পুরনো ছিল বাড়িটি। দোতলায় থাকতেন বাড়ির মালিক এবং নীচের তলায় ছিল একটি দোকান। রবিবার সকালে বাড়িটির একাংশ ভেঙে পড়ে। স্থানীয় সূত্রের খবর, রবিবার সকাল সওয়া আটটা নাগাদ কলকাতা পুরসভার ৩৭ নম্বর ওয়ার্ডে অ্যান্টনি বাগান লেন ও বুদ্ধ ওস্তাগর লেনের সংযোগস্থলে ওই পুরনো বাড়ির দোতলার বারান্দা হুড়মুড় করে ভেঙে পড়ে। ধসে যায় দেওয়ালের একটি অংশও।

ওই বাড়ির বাসিন্দারা গতকাল মালদহে আত্মীয়ের বাড়িতে একটু অনুষ্ঠানে ছিলেন। ফলে তাঁরা প্রাণে বেচে যান। বাড়ির নীচে থাকা দোকানটিও বন্ধ ছিল। দোকানের মালিক সেই মুহুর্তেই বাড়ির বাইরে বেরিয়েছিলেন আর সেই সময়েই দেখেন বাড়িটি হুড়মুড়িয়ে ভেঙে পড়ছে। বাড়ি ভাঙার খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় আর্মহার্স্ট স্ট্রিট থানার পুলিশ।

ঘটনার খবর পেয়ে সঙ্গে সঙ্গে সেখানে উপস্থিত হন কাউন্সিলররা। তিনি জানান কিছু দিন আগেই এলাকার কোন কোন বাড়ি গুলো বিপজ্জনক তা চিহ্নিতকরণ করা হয় যদিও সেই বাড়িটি বিপজ্জনক অবস্থায় ছিল না কিন্তু রক্ষণাবেক্ষণের অভাবেই বাড়িটি ভেঙে পড়ে।