Date : 2022-06-26

রাজ্যের দুই মন্ত্রী এবং শাসক দলের এক নেতার সম্পত্তির হিসাব জানতে আয়কর কে চিঠি দিল সিবিআই

ষষ্ঠী চট্টোপাধ্যায়, সাংবাদিক : পার্থ চট্টোপাধ্যায় ,পরেশ চন্দ্র অধিকারী এবং অনুব্রত মণ্ডলের সম্পত্তির হিসাব জানার জন্য আয়কর দপ্তর কে চিঠি দিল লিবিয়ায় তদন্তকারী আধিকারিকরা। এসএসসি দুর্নীতির মাঝে এবার শাসকদলের তিন নেতা, মন্ত্রীর সম্পত্তির উৎসএবং কোথায় কোথায় কার কার নামে রয়েছে এবার জানতে সিবিআই । রাজ্যের প্রাক্তন শিক্ষা মন্ত্রী তথা তৃণমূল কংগ্রেসের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়, শিক্ষা প্রতিমন্ত্রী পরেশ অধিকারী এবং বীরভূম জেলা সভাপতি অনুব্রত মণ্ডলের সম্পত্তির পরিমান জানতে চেয়ে আয়কর দপ্তরে চিঠি পাঠাল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সিবিআই। তিন নেতা মন্ত্রীর কার নামে কত সম্পত্তি আছে, তার বিস্তারিত তথ্য দিতে হবে সিবিআইকে। এই মর্মে আয়কর দপ্তের চিঠি পাঠিয়েছেন সিবিআইয়ের তদন্তকারী অধিকারীকরা।

কলকাতা হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় নির্দেশেই ইতিমধ্যেই রাজ্যের শিক্ষক নিয়োগ দুর্নীতির মামলায় সিবিআই তদন্ত শুরু করেছে এবং সাতটি মামলা তদন্ত করছেন। তৎকালীন রাজ্যের প্রাক্তন শিক্ষা মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় বর্তমানে শিক্ষা প্রতিমন্ত্রী পরেশ চন্দ্র অধিকারী এবং পার্থ চট্টোপাধ্যায় নির্দেশমতো উপদেষ্টা কমিটি গঠন করা হয়েছিল সেই কমিটির সদস্যের বিরুদ্ধে এফআইআর দায়ের করেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সিবিআই।

কলকাতা হাইকোর্টের নির্দেশে ইতিমধ্যেই কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় কে একদফা জিজ্ঞাসাবাদ করার পরে আগামীকাল বুধবার তাকে দ্বিতীয় দফায় জিজ্ঞাসাবাদ করার জন্য ডেকে পাঠানো হয়েছে। পাশাপাশি শিক্ষাপ্রতিমন্ত্রী পরেশ চন্দ্র অধিকারী কে তৃতীয়বার জিজ্ঞাসাবাদ করেছে শিবির আধিকারিকরা। বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় মামলার শুনানি চলাকালীন প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় এর সম্পত্তির পরিমাণ কত সেটাও জানতে চেয়ে ছিলেন এবং শুধু তাই নয় পার্থ চট্টোপাধ্যায়ের ছাড়াও তিনি জানিয়েছিলেন সুযোগ পেলে গান্ধী পরিবারের সম্পত্তির হলফনামা তলব করব।