Date : 2022-06-30

সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায় বিরুদ্ধে কলকাতা হাইকোর্টে জোড়া মামলা দায়ের

ষষ্ঠী চট্টোপাধ্যায়, সাংবাদিক : গত শনিবার হলদিয়ার একটি শ্রমিকসভার মঞ্চ থেকে অভিষেক বন্দ্যোপাধ্যায় বলেছিলেন“আমার বলতেও লজ্জা লাগে, বিচারব্যবস্থায় একজন দু’জন এমন আছেন যাঁরা যোগসাজশে কাজ করছেন তল্পিবাহক হিসেবে।

নিয়োগ দুর্নীতি থেকে রাজনৈতিকহিংসা, ধর্ষণ সহ যাবতীয় মামলাতেই সিবিআই তদন্তের নির্দেশ দিয়েছে উচ্চ আদালত। বগটুই থেকে শুরু করে কাউন্সিলর খুন সমস্ত মামলাতেই হাইকোর্টের নির্দেশে তদন্ত চালাচ্ছে কেন্দ্রীয় তদন্ত এজেন্সি। যা থেকে স্পষ্ট রাজ্যের পুলিশ বা তদন্ত সংস্থার প্রতি আদালতের আস্থা নেই একেবারেই। সেই প্রসঙ্গেই অভিষেক এমন মন্তব্য করেন।
হলদিয়ার সভা থেকে বিচারব্যবস্থার সমালোচনার পরেও অভিষেক বন্দ্যোপাধ্যায় জোর গলায় বলেছিলেন, এজন্য তাঁর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হলেও তিনি ভয় পাবেন না। কারণ তিনি জানেন তিনি সত্যি বলছেন। ভবিষ্যতে আবার এমন বলবেন বলেও জানিয়ে দিয়েছিলেন অভিষেক।
অভিষেক বন্দ্যোপাধ্যায়ের ওই মন্তব্যের প্রতি সোমবার আদালতের দৃষ্টি আকর্ষণ করেন আইনজীবী কৌস্তভ বাগচী ও আইনজীবী অনিন্দ্য সুন্দর দাস। আজই বিচারপতি সব্যসাচী ভট্টাচার্যের এজলাসে মামলার শুনানির সম্ভাবনা রয়েছে। অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে স্বতঃপ্রণোদিতভাবে আদালত অবমাননার মামলা রুজু করার জন্যেও হাইকোর্টে আবেদন জানানো হয়েছে।

সোমবার বিচারপতি সব্যসাচী ভট্টাচার্য ডিভিশন বেঞ্চ মামলা করার অনুমতি দেন আইনজীবিদের।