Date : 2022-05-28

দেশে দৈনিক আক্রান্তের সংখ্যা কমলেও চিন্তায় রাখছে অ্যাকটিভ কেসের সংখ্যা।

ঋক পুরকায়স্থ, নিউজ ডেস্ক:-দেশে বাড়বাড়ন্ত করোনা পরিস্থিতির মধ্যে সামান্য স্বস্তি। রবিবার কিছুটা কমলো করোনার দৈনিক আক্রান্তের সংখ্যা। দৈনিক মৃতের সংখ্যা সামান্য কমেছে। তবে অ্যাকটিভ কেস এখনও চিন্তায় রাখছে সকলকে। তবে রাজধানী দিল্লির করোনার গ্রাফ এখনও চিন্তায় রাখছে চিকিত্সকদের।

রবিবার স্বাস্থ ও পরিবার কল্যান মন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী, দেশে গত ২৪ ঘন্টায় করোনায় আক্রান্ত হয়েছেন ৩ হাজার ৩২৪ জন। এই সংখ্যাটা আগের দিনের থেকে ৯ শতাংশ কম। এর মধ্যে দিল্লিতে একদিনে আক্রান্ত হয়েছেন ১ হাজার ৫১২ জন। বর্তমানে দেশে অ্যাকটিভ কেসের সংখ্যা ১৯ হাজার ৯২ জন। এই সংখ্যাটা শনিবারের থেকে অনেকটাই বেশি। গোটা দেশে অ্যাকটিভ কেসের হার ০.০৪ শতাংশ। স্বাস্থ ও পরিবার কল্যান মন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী দেশে গত ২৪ ঘন্টায় করোনায় প্রাণ হারিয়েছেন ৪০ জন। এই সংখ্যাটা আগের দিনের থেকে সামান্য কম। দেশে এখনও পর্যন্ত করোনায় মোট মৃতের সংখ্যা ৫ লক্ষ ২৩ হাজার ৮৪৩ জন। দিল্লির করোনার গ্রাফ চিন্তায় রাখলেও স্বস্তি দিচ্ছে দেশে সুস্থতার হার। স্বাস্থ ও পরিবার কল্যান মন্ত্রকের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী দেশে এখনও পর্যন্ত করোনা থেকে মোট সুস্থ হয়ে উঠেছেন ৪ কোটি ২৫ লক্ষ ৩৬ হাজার ২৫৩ জন। এর মধ্যে গত ২৪ ঘন্টায় সুস্থ হয়ে উঠেছেন ২ হাজার ৮৭৬ জন। দেশে সুস্থতার হার ৯৮.৭৪ শতাংশ।

স্বাস্থ ও পরিবার কল্যান মন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী জানা যাচ্ছে, দেশে এখনও পর্যন্ত ১৮৯ কোটি ১৭ লক্ষের বেশি করোনার টীকা দেওয়া হয়েছে। এরমধ্যে গত ২৪ ঘন্টায় ২৫ কোটি ভ্যাক্সিন দেওয়া হয়েছে। ভারত একটি বিশাল জনসংখ্যার দেশ তাই করোনা টীকাকরণের পাশাপাশি করোনা রোগী চিহ্নিত করণের দিকে জোর দেওয়া দরকার।