Date : 2022-10-02

তৃতীয়বার দেশের প্রধানমন্ত্রী হলেও এখনও বিশ্রাম নেওয়ার সময় আসেনি, দাবি মোদীর

ঋক পুরকায়স্থ, নিউজ ডেস্ক : ২০২৪ সালে প্রধানমন্ত্রী হিসাবে তিনি দেশকে নেতৃত্ব দিতে চান এমনটাই ইঙ্গিত দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। বৃহস্পতিবার তিনি জানান, একজন বিরোধী নেতা তাঁকে জিজ্ঞাসা করেছিলেন তিনি দুবার দেশের প্রধানমন্ত্রী হয়েছেন এখন তাঁর কি বা অর্জন করার থাকতে পারে। তাঁর এই প্রশ্নের উত্তরে তিনি বলেন, তিনি ততদিন বিশ্রাম নেবেননা, যতদিন পর্যন্ত তাঁর সমস্ত সরকারি প্রকল্প একশো শতাংশ রূপায়ন করা যাচ্ছে। এই বক্তব্য থেকে পরিষ্কার হয়ে যাচ্ছে ২০১৪ সালে বিজেপির প্রধানমন্ত্রীর মুখ তিনিই হতে চান।

ভারুচে উত্কর্ষ সমারহে তিনি একটি ভার্চুয়াল সমারহে বলেন, একবার এক নেতার সঙ্গে সাক্ষাত্ হয়েছিল আমার। তিনি একজন অত্যন্ত সিনিয়র নেতা। তিনি আমার রাজনৈতিক প্রতিপক্ষ হতে পারেন, কিন্তু আমি তাঁকে শ্রদ্ধা করি। একদিন তিনি আমার সঙ্গে দেখা করেন, কয়েকটি ইস্যু নিয়ে কথা বলেন। তখনই তিনি বলেন, মোদিজী আপনি কি চান। দেশ তো আপনাকে দু-বার প্রধানমন্ত্রী বানিয়ে দিল। তিনি ভেবেছিলেন দু-বার প্রধানমন্ত্রী হওয়াটা এক বিরাট ব্যপার। কিন্তু তিনি জানেন না মোদী কি দিয়ে তৈরি। গুজরাটের মাটিই আমাকে নির্মান করেছে। এখনই আমার বিশ্রাম নেওয়ার মতো কিছু হয়নি।

নরেন্দ্র মোদী আরও বলেন, ২০১৪ সালে তিনি যখন প্রথমবার প্রধানমন্ত্রী হলেন সেই সময় অর্ধেক দেশ শৌচাগার, টিকাকরণ, বিদ্যুত্, ব্যাঙ্ক অ্যাকাউন্ট থেকে অনেক দূরে ছিল। কিন্তু এই কয়েক বছরে বহু প্রকল্পই সকলের প্রচেষ্ঠায় ১০০ শতাংশ রূপায়িত হয়েছে। এরই পাশাপাশি প্রধানমন্ত্রীর দাবি, তিনি রাজনীতি করতে আসেননি। দেশের মানুষদের সেবা করতে এসেছেন।