Date : 2022-05-29

কাশীপুরে রহস্য মৃত্যু। সুপরিকল্পিত চিত্রনাট্য ! টুইট কুনাল ঘোষের।

সঞ্জু সুর, সাংবাদিক : বিজেপি যুব মোর্চা নেতা অর্জুন চৌরাসিয়ার রহস্য মৃত্যু নিয়ে শুক্রবার সকাল থেকেই তুমুল উত্তেজনা উত্তর কলকাতার কাশীপুর এলাকা। বিজেপির অভিযোগ পরিকল্পনা করে তৃণমূল কংগ্রেস তাদের যুব নেতাকে খুন করেছে। উল্টোদিকে তৃণমূল নেতা কুনাল ঘোষের টুইটে সুপরিকল্পিত চিত্রনাট্যের ইঙ্গিত।

বৃহস্পতিবার কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ বিএসএফের এক অনুষ্ঠানে বলেছিলেন, “অনুপ্রবেশ ও চোরাচালান স্থানীয় প্রশাসনের সাহায্য ছাড়া রোখা মুশকিল। সেই সাহায্য খুব তাড়াতাড়ি পাওয়া যাবে। সেরকমই রাজনৈতিক পরিস্থিতি দ্রুত এখানে তৈরি হবে।” কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর এই বক্তব্যে চক্রান্তের গন্ধ পাচ্ছে তৃণমূল কংগ্রেস। তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় গতকাল‌ই স্বরাষ্ট্রমন্ত্রীর এই কথার পরিপ্রেক্ষিতে বলেছিলেন, “আগুন নিয়ে খেলবেন না। রাজ্যের রাজনৈতিক পরিস্থিতি খারাপ হতে পারে বলে কি বলতে চাইছেন উনি ? আপনারাই কি রাজ্যের পরিস্থিতি খারাপ করতে চাইছেন ? সেটা হবে না।” বৃহস্পতিবারের এই চাপানউতোরের ২৪ ঘন্টা কাটার আগেই কাশিপুরে মৃত্যু হলো বছর সাতাশের বিজেপি যুব নেতা অর্জুন চৌরাসিয়ার।

বিজেপির অভিযোগ পরিকল্পনা করে তৃণমূল কংগ্রেস ই এই যুব নেতাকে খুন করেছে। বিজেপির বক্তব্য শুক্রবার কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর কলকাতা সফরের সময় ২০০ বাইকের মিছিল নিয়ে তাঁকে অভ্যর্থনা জানানোর পরিকল্পনা ছিলো এই যুব নেতার। বিজেপি যখন অর্জুন চৌরাসিয়াকে নিজেদের কর্মি বলে দাবি করছে তখন স্থানীয় বিধায়ক তথা তৃণমূল নেতা অতীন ঘোষ কিন্তু ওই যুবকের রাজনৈতিক পরিচয় নিয়েই প্রশ্ন তুলে দিয়েছেন। অতীন ঘোষ বলেন, “এই যুবক এখন কোন রাজনৈতিক দলের সদস্য কি না জানি না। তবে কিছুদিন আগে পুরসভা নির্বাচনের সময় এই ছেলেটিই স্থানীয় তৃণমূল কংগ্রেস প্রার্থী সুমন সিং এর হয়ে প্রচার কর্মসূচিতে অংশ নিয়েছিলো।” অতীন ঘোষের এই মন্তব্যের পাশাপাশি তৃণমূল কংগ্রেসের অন্যতম রাজ্য সাধারণ সম্পাদক কুনাল ঘোষ‌ও খুব ইঙ্গিতপূর্ণ টুইট করেন। সরাসরি এই ঘটনার উল্লেখ না করে কুনাল ঘোষ টুইট করে লেখেন, “তান্ত্রিকদের নরবলির মতো। আত্মহত্যা, নাকি আসলে নিজেদেরই বিক্ষুব্ধ শিবিরের কাউকে শেষ করে ইস্যু তৈরি চেষ্টা ?” স্বরাষ্ট্রমন্ত্রীর নাম না করেই কুনাল ঘোষ লেখেন, “তাঁর সফরের মধ্যে হলে নাটক করার সুযোগও থাকছে। ওদেরই সুপরিকল্পিত চিত্রনাট্যের নয়তো ? জনবিচ্ছিন্ন সরীসৃপরা প্রচার আর কুৎসার জন্য আর কত নামবে ? তদন্ত চলুক।” কুনাল ঘোষ আরো বলেন,”যেদিন অমিত শাহ আসছেন, সেদিনই এরম ঘটনা ঘটলো !”
অর্জুন চৌরাসিয়ার রহস্য মৃত্যু পরিকল্পিত খুন না কি সুপরিকল্পিত চিত্রনাট্য তা অবশ্য সময়েই বলবে। তবে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর সফরের মধ্যেই এই ধরনের মৃত্যুর ঘটনা নিয়ে রাজ্য রাজনীতি যে যথেষ্ট সরগরম তা বলাই যায়।