Date : 2022-05-29

দেশের পরবর্তী মুখ্য নির্বাচন কমিশনার হচ্ছেন রাজীব কুমার।

সঞ্জু সুর,সাংবাদিক:- দেশের পরবর্তী মুখ্য নির্বাচনী আধিকারিক হচ্ছেন রাজীব কুমার। তিনি বর্তমান সিইসি সুশীল চন্দ্র-এর স্থলাভিসিক্ত হবেন। ১৫ মে থেকে দায়িত্বভার গ্রহণ করবেন তিনি।

কেন্দ্রীয় আইন ও বিচার মন্ত্রক থেকে প্রেস বিজ্ঞপ্তি দিয়ে জানিয়ে দেওয়া হলো দেশের পরবর্তী মুখ্য নির্বাচন কমিশনার হচ্ছেন রাজীব কুমার। বৃহস্পতিবার কেন্দ্রীয় আইন মন্ত্রক এই বিজ্ঞপ্তি জারি করেছে। দেশের বর্তমান মুখ্য নির্বাচন কমিশনার সুশীল চন্দ্রের কার্যকালের মেয়াদ শেষ হচ্ছে এই মাসের ১৪ তারিখ।

১৫ তারিখ থেকে দায়িত্বভার গ্রহণ করবেন ১৯৮৪ ব্যাচের আইএএস রাজীব কুমার। বিহার ক্যাডারের এই অফিসার ৩৬ বছরেরও বেশি সময় ধরে সরকারের বিভিন্ন দফতরের কাজ সামলেছেন। কখনো মানবসম্পদ উন্নয়ন দফতর, কখনো পরিবেশ ও বন দফতর, কখনো অর্থ দফতর সহ কেন্দ্রের বিভিন্ন দফতরের কাজ সামলেছেন। তিনি পাবলিক সিলেকশন এন্টারপ্রাইজ বোর্ডের চেয়ারম্যান‌ও ছিলেন। সুশীল কুমারের পর রাজীব কুমার‌ই সিনিয়র মোষ্ট নির্বাচন কমিশনার ছিলেন। ফলে স্বাভাবিকভাবে তিনিই যে পরবর্তী মুখ্য নির্বাচন কমিশনার হবেন এমনটা প্রায় প্রত্যাশিত ছিলো। এদিন কেন্দ্রীয় আইন মন্ত্রক এর বিজ্ঞপ্তি তাতেই শিলমোহর দিল।