Date : 2022-10-03

TMC New Party Office : প্রস্তুতি চূড়ান্ত। উদ্বোধনের অপেক্ষায় তৃণমূল কংগ্রেসের অস্থায়ী দলীয় কার্যালয়

সঞ্জু সুর, সাংবাদিক : একদিকে খুশির ঈদ, অন্যদিকে শুভ অক্ষয় তৃতীয়া। এই মাহেন্দ্রক্ষণেই উদ্বোধন তৃণমূল কংগ্রেসের দলীয় কার্যালয়ের। মঙ্গলবার ই এম বাইপাস সংলগ্ন ১/এ ক্যানাল সাউথ রোডের ভাড়া বাড়িতে এই দলীয় অফিসের উদ্বোধনে থাকবেন দলের শীর্ষ নেতৃত্ব।

২০২১ এ তৃতীয় বারের জন্য ক্ষমতায় ফিরে রাজ্যের শাসকদল তৃণমূল কংগ্রেস সিদ্ধান্ত নেয় তাদের তপশিয়ার দলীয় কার্যালয়ের আমূল সংস্কার করা হবে। তৈরি করা হবে নতুন ভবন। রাজ্যের গন্ডি ছাড়িয়ে অন্যান্য রাজ্যে দলের গতিবিধি বাড়ছে। এমন অবস্থায় তপশিয়ার তৃণমূল ভবনে স্থান সংকুলানে সমস্যা হচ্ছিল। তখন‌ই ঠিক করা হয় অত্যাধুনিক ব্যবস্থা সহ নতুন করে তৈরি করা হবে তৃণমূল ভবনকে। যেমন ভাবা তেমন কাজ। এই মূহুর্তে পুরানো তৃণমূল ভবনের কোনো অস্তিত্ব নেই।

ভবন সংলগ্ন একটা ছোটো ঘরে কাজ চালানো হচ্ছিল। কিন্তু সাংবাদিক সম্মেলন করার পাশাপাশি দলীয় বৈঠক ওই ছোট্ট অপিরসর ঘরে করা একেবারেই সম্ভব হয়ে উঠছিলো না। ফলে খোঁজ চলছিল যদি কাছাকাছি কোনো ভাড়াবাড়ি পাওয়া যায় তো। তেমনই একটি বাড়ির খোঁজ পাওয়া যায় ইএম বাইপাসের ১/এ সাউথ ক্যানাল রোডে। এবার সেখানেই উঠে যাচ্ছে তৃণমূল কংগ্রেসের দলীয় কার্যালয়। পাঁচতলা এই বাড়িতে থাকছে দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়, দলের রাজধর্ম সভাপতি সুব্রত বক্সি বা দলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায় এর জন্য আলাদা ঘর। এছাড়া দলের প্রতিটি শাখা সংগঠনের জন্যেও আলাদা আলাদা ঘর রয়েছে। বাড়ির একতলায় রয়েছে প্রশস্ত প্রেস কর্ণার। বাড়িটি সাজানো হয়েছে দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নিজের আঁকা বারোটিরও বেশি ছবি দিয়ে। রয়েছে লিফট এর ব্যবস্থা। দলীয় সূত্রে খবর, অন্তত বছর দেড়েক সময় লাগবে তপশিয়ার কার্যালয় তৈরি হতে, ততদিন ক্যানাল সাউথ রোডের অফিস‌ই প্রধান কার্যালয় হিসাবে গণ্য করা হবে।