Date : 2022-09-26

অর্থনৈতিক সংকট দূর করতে চান। তাহলে বাড়িতে লাগান মানিপ্ল্যান্ট গাছ।

শাহিনা ইয়াসমিন, সাংবাদিক: গাছ লাগিয়ে বাড়ি সাজাতে আমরা অনেকেই ভালবাসি। তার মধ্যে একটি গাছ হলো মানিপ্ল্যান্ট। শুধু ঘর সাজানোর জন্যে নয়। অনেকে ঘরের সৌন্দর্যের সাথে অর্থনৈতিক উন্নতির জন্যেও লাগিয়ে থাকে এই গাছ। কিন্তু মানিপ্ল্যান্ট ব্যবহার করার কতগুলি নিয়ম আছে নিয়ম না মেনে যদি মানিপ্ল্যান্ট লাগানো হয় তাহলে হিতে বিপরীত হতে পারে। তাহলে কি নিয়ম মেনে মানিপ্ল্যান্ট লাগানো যাবে তার জন্যে রইলো কিছু টিপস।

  • মানিপ্ল্যান্ট কখনো কাউকে উপহার দেওয়া উচিত নয়। এতে আপনার অর্থ আপনার থেকে অন্য কোথাও চলে যাবে, যার ফলে অর্থনৈতিক সংকটে পড়তে পারেন।
  • মনস্কামনা পূর্ণ করতে চান, তাহলে মানিপ্ল্যান্ট একটু জল দেওয়ার সময়এক ফোঁটা দুধ দিয়ে দিন। তাতে তাড়াতাড়ি মনস্কামনা পূর্ণ হবে।
  • কখনোই কাঁচের বোতলে মানিপ্ল্যান্ট রাখা উচিত নয়, কারণ কাঁচের বোতল পড়ে গিয়ে অঘটন ঘটতে পারে।
  • মানিপ্ল্যান্টকে সবসময় উপরের দিকে বেড়ে ওঠার ব্যবস্থা করে দেওয়া উচিত। একটি দড়ি বা লাঠির সঙ্গে মানিপ্ল্যান্টকে আটকে দিতে হবে। মানিপ্ল্যান্ট যেন নিচের দিকে না নামে, তাহলে কিন্তু অর্থনৈতিক সংকট বৃদ্ধি পাবে।
  • মানিপ্ল্যান্ট লাগানোর সময় মনে রাখতে হবে যে এই গাছকে কখনো শুকিয়ে যেতে দেবেন না। যদি একবার শুকিয়ে যায় তাহলে জীবনে অর্থনৈতিক সংকট নেমে আসতে পারে। তাই যত্ন করুন এবং এই গাছ কিন্তু আপনার জীবনে অর্থনৈতিক সংকট অনেকটা কাটিয়ে তুলবে।