Date : 2022-06-30

ছুটি থেকে ফিরেই ভয়াবহ হত্যাকাণ্ড – মানসিক অবসাদগ্রস্ত ছিলেন পার্কসার্কাসে আত্মঘাতী পুলিশ?

সায়ন্তিকা ব্যানার্জি, সাংবাদিকঃ খাস কলকাতার বুকে দিনেদুপুরে চলল লাগাতার গুলি। যার জেরে ঘটনাস্থলেই খুন হলেন হাওড়ানিবাসী এক মহিলা। যে পুলিশ এলোপাথাড়ি গুলি চালালেন নিজের সার্ভিস রিভলবার দিয়ে, আত্মঘাতী হলেন তিনি নিজেও। হাড়হিম করা এই ঘটনার পরে প্রশ্ন উঠছে আত্মঘাতী ওই পুলিশ কী মানসিক অবসাদে ভুগছিলেন?

আত্মঘাতী ওই পুলিশের নাম চোডুপ লেপচা। প্রত্যক্ষদর্শীদের অনুমান খুব সম্ভবত মানসিক অবসাদেই ভুগছিলেন চোডুপ। এদিন সকালে তাকে দেখা গিয়েছিল তিনি নিজের মনে বিড়বিড় কর‍ছেন শুধু তাই নয় গাছে রিভলবার ঠুকতেও দেখা যায়।

এপ্রসঙ্গে কলকাতা পুলিশের অতিরিক্ত কমিশনার প্রবীন ত্রিপাঠী বলেন, তিনি সম্ভবত মানসিক অবসাদে ভুগছিলেন। সেই কারণেই তিনি এলোপাথাড়ি গুলি চালিয়ে নিজেও আত্মঘাতী হলেন কি না, তা এখনও নিশ্চিত নয় যদিও।

নিহত ওই পুলিশকর্মী চোডুপ লেপচা কলকাতা পুলিশের সশস্ত্র বাহিনীর পাঁচ নম্বর ব্যাটেলিয়নে কর্মরত ছিলেন৷ তিনি গত কয়েকদিন ছুটিতে ছিলেন। আজ শুক্রবারই ছুটি কাটিয়ে কাজে যোগ দিয়েছিলেন৷ কাজে যোগ দেওয়ার পর এদিনই বাংলাদেেশর ডেপুটি হাই কমিশনের দফতরে নিরাপত্তার দায়িত্বে পাঠানো হয় তাকে৷ সেখানে কাজে গিয়েই এই কাণ্ড ঘটান ওই পুলিশকর্মী৷

এদিন দুপুরে আচমকাই এলোপাথাড়ি গুলি চালাতে শুরু করে ওই পুলিশকর্মী। প্রত্যক্ষদর্শীদের কথা অনুযায়ী, গুলিতে ঘটনাস্থলেই মৃত্যু হয় এক মহিলার। বুকে গুলি লাগে তার।  তারপরই আত্মঘাতী হন অভিযুক্ত পুলিশকর্মী। নিজের সার্ভিস রিভলভার থেকে নিজেকে গুলি করেই আত্মঘাতী হন তিনি। নিজের মাথায় গুলি করেন ওই কনস্টেবল। ঘটনার জেরে এখনও আতঙ্ক গোটা এলাকা জুড়ে।