Date : 2022-11-27

পুলিশের কাছে পেশ কে কে-এর ময়নাতদন্তের পূর্ণাঙ্গ রিপোর্ট

পুলিশের কাছে পেশ কে কে-এর ময়নাতদন্তের পূর্ণাঙ্গ রিপোর্ট

সায়ন্তিকা ব্যানার্জি, সাংবাদিকঃ প্রকাশ্যে কে কে-র পূর্ণাঙ্গ ময়নাতদন্তের রিপোর্ট। যাতে বলা হয়েছে হৃদযন্ত্র পাম্প করতে পারেনি পর্যাপ্ত অক্সিজেন। প্রয়োজনীয় অক্সিজেন পৌঁছাতে পারেনি শরীরে। তার হার্টে আগে থেকেই সমস্যা ছিল। প্রাথমিক রিপোর্টে যা বলা হয়েছিল মায়োকার্ডিয়াল ইনফার্কশন এবারেও তাই বলা হয়েছে। তার আর্টারিতে হলদে সাদা মেদের আস্তরণ দেখা গিয়েছে। কোলেস্টেরল জমে যাওয়ার ফলে ব্লকও পাওয়া গিয়েছে৷ এই ব্লক দেখা গিয়েছে লেফট করোনারি আর্টারির একাধিক অংশেও।

রিপোর্ট অনুযায়ী, আগে থেকেই তার হার্টে সমস্যা ছিল। হৃদযন্ত্র সেই সময় পর্যাপ্ত রক্ত পাম্প করতে পারেনি। ফুসফুসের সাহায্যে প্রয়োজনীয় অক্সিজেন পৌঁছয়নি শরীরে। এছাড়াও তাঁর বাঁ দিকের করোনারি আর্টারিতে হলদেটে সাদা রংয়ের প্লাক বা মেদ দেখা ছিল।

এছাড়াও ওই দিন মঞ্চ থেকে নেমে আসার পরে অস্বস্তি অনুভব করছিলেন তিনি, প্রচন্ড ঘাম হচ্ছিল তাঁর।

কাজেই ময়নাতদন্ত রিপোর্টের ভিত্তিতে হার্টের সমস্যা প্রথম থেকেই ছিল।সেই সমস্যা তিনি এড়িয়ে গিয়েছেন বা ধরা পড়েনি বলে মতামত বিশেষজ্ঞদের। ময়নাতদন্তের রিপোর্টে মৃত্যুর মূল কারণ হিসেবে উল্লেখ করা হয়েছে, হৃদযন্ত্রের বিকল হয়ে যাওয়াকেই।

কে কে-র চলে যাওয়ার পর একাধিক প্রশ্ন উঠে এসেছিল। কয়েক মুহূর্ত আগে যিনি মঞ্চে মদর্শকদের উদ্দেশ্যে গান গেয়েছেন হোটেলে আসার পর তার আচমকা মৃত্যু স্তব্ধ করে দিয়েছিল সকলকেই।