Date : 2022-11-27

বিদেশ যাত্রা নিয়ে নিষেধাজ্ঞা চ্যালেঞ্জ করে হাইকোর্টের দ্বারস্থ সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়ক

ষষ্ঠী চট্টোপাধ্যায়, সাংবাদিক: কয়লা পাচার কাণ্ডে দেশ ছাড়তে পারবেন না অভিষেক বন্দ্যোপাধ্যায় জানিয়ে জল গড়ালো আদালত পর্যন্ত। চিকিৎসার জন্য বিদেশ যাওয়ার কথা ছিল তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক তথা ডায়মন্ড হারবারের সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের । কিন্তু তাঁর বিদেশযাত্রায় নিষেধাজ্ঞা জারি করেছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। ইডি-র তরফে বলা হয়েছে কয়লা পাচার কাণ্ডের তদন্ত শেষ না হওয়া পর্যন্ত অভিষেক দেশ ছাড়তে পারবেন না। ইডি-র সেই নির্দেশিকা কে চ্যালেঞ্জ জানিয়ে হাইকোর্টের দ্বারস্থ হয়েছেন তিনি।

সড়ক দুর্ঘটনায় চোখে চোট পেয়েছিলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। সেই চোখের চিকিৎসা করতে তাঁকে বিদেশে অর্থাৎ দুবাই যেতে হয়। কিন্তু ইডি জানিয়েছে, আপাতত অভিষেকের বিদেশ যাওয়া চলবে না। সেই নির্দেশের উপর স্থগিতাদেশ চেয়ে কলকাতা হাই কোর্টের দ্বারস্থ হলেন ডায়মন্ড হারবারের তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়।

আগামী ৩ থেকে ১০ তারিখ চিকিৎসার জন্য বিদেশ যাওয়ার প্রয়োজন অভিষেক বন্দ্যোপাধ্যায়ের । সেই মতো ইডি-র উদ্দেশে চিঠি লিখে তিনি জানিয়েছিলেন এই সময়ের মধ্যে যেন তাঁকে কয়লা পাচার কাণ্ডের তদন্তের জন্য ডেকে পাঠানো না হয়। কিন্তু অভিষেকের সেই আবেদন নাকচ করে দিয়েছে কেন্দ্রীয় এজেন্সি। তাঁকে বলা হয়েছে তদন্ত শেষ না হওয়া পর্যন্ত দেশ ছাড়তে পারবেন না তিনি।