Date : 2022-06-30

১৭জুন রাজ্য জয়েন্টের ফলপ্রকাশ। বিকেল ৪টে সময় আনুষ্ঠানিক ভাবে ফলপ্রকাশ।

নাজিয়া রহমান, সাংবাদিক:-মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিকের পর এবার রাজ্য জয়েন্টের ফলপ্রকাশ। ১৭ জুন শুক্রবার প্রকাশিত হবে জয়েন্ট এন্ট্রান্স একজামের ফল। ৪৮ দিনের মাথায় প্রকাশিত হবে জয়েন্টের ফল।

১৭ জুন রাজ্য জয়েন্টের ফলপ্রকাশ। বিজ্ঞপ্তি প্রকাশ করল জয়েন এন্ট্রান্স বোর্ড। চলতি বছরের ৩০ এপ্রিল জয়েন্টের পরীক্ষা হয়। জয়েন্টের মাধ্যমে ইঞ্জিনিয়ারিং, টেকনোলজি, আর্কিটেকচার এবং ফার্মেসির প্রবেশিকা পরীক্ষা নেওয়া হয়।জয়েন্টে পাওয়া পরীক্ষার নম্বরের ভিত্তিতে র‍্যাঙ্ক তালিকা তৈরি হয়। সেই র‍্যাঙ্কের সাহায্যে বিভিন্ন সরকারি ও বেসরকারি কলেজে ভর্তির সুযোগ পেয়ে থাকে ছাত্রছাত্রীরা। এবার প্রায় লক্ষাধিক পরীক্ষার্থী জয়েন্টে বসেন। ১৭ জুন বিকেল ৪টে সময় আনুষ্ঠানিক ভাবে ফলপ্রকাশ করা হবে।

তারপর পরীক্ষার্থীরা ওয়েবসাইটের মাধ্যমে ফল জানতে ও র‍্যাঙ্ক কার্ড ডাউনলোড করতে পারবে বলে জানা গেছে। জয়েন্ট বোর্ডের যে ওয়েবসাইট থেকে ফল জানা যাবে-www.wbjeeb.nic.in/www.wbjeeb.in

প্রতিবারের মত এবার মেধাতালিকাও প্রকাশ করা হবে বলে জানা গেছে। পাশাপাশি ২০২৩ এ রাজ্য জয়েন্টের পরীক্ষা দিনও ১৭ জুন সাংবাদিক সম্মেলনে জানিয়ে দেওয়া হবে বলেও বোর্ড সূত্রে খবর।