Date : 2022-06-26

ED নিষেধাজ্ঞা খারিজ।সস্ত্রীক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের আবেদন মঞ্জুর করলেন বিচারপতি বিবেক চৌধুরী

ষষ্ঠী চট্টোপাধ্যায়, সাংবাদিক: কারণ কয়লা পাচার কাণ্ডে এফআইআর নাম নেই।আগেই তাঁকে জিজ্ঞাসাবাদ করেছিল তাই তাঁকে অনুমতি দিলেন চিকিৎসার জন্য বিদেশ যেতে পারবেনবিচারপতি বিবেক চৌধুরী
সুপ্রিম কোর্ট অভিষেক এবং রুজিরা গতিপ্রকৃতি নিয়ে কোন নির্দেশ দেয়নি।অর্থাৎ তিনি দেশের বাইরে যেতে পারবেন না।তাই হাই কোর্ট চিকিৎসার জন্য দুবাই যাওয়ার অনুমোদন করলেন।

কয়লা পাচারকাণ্ডে প্রধান অভিযুক্ত নন অভিষেক বন্দ্যোপাধ্যায়।তিনি সন্দেহের তালিকায় রয়েছেন।কয়লা পাচার কাণ্ডের আদালতে স্বস্তি সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের।সুপ্রিম কোর্টের নির্দেশ কোন ভাবেই লঙ্ঘন করছেন না অভিষেক বন্দ্যোপাধ্যায় এবং তাঁর স্ত্রী রুজিরা।

কেন্দ্রের দুটি অভিযোগ ছিল মামলাকারি আগে থেকেই সব করে তার পর ইডি কে জানিয়েছেন।দুই দিল্লিতে আসতে পারবেন না বলে সুপ্রিম কোর্টের আপিল করেন।

দুবাইতে আছেন কয়লা পাচার কাণ্ডের মূল অভিযুক্ত বিনয় মিশ্র।তাই মামলাকারি অভিষেক তাঁর সাথেই দেখা করতে যাচ্ছেন বলে আদালতে অভিযোগ কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা ইডি। চোখের চিকিৎসার জন্য অভিষেক বন্দ্যোপাধ্যায় কে দুবাই যেতে হবে।
কয়লা পাচার কাণ্ডে শুরু থেকেই তদন্তে সবরকম সহযোগিতা করেছেন সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়

সুপ্রিম কোর্টের নির্দেশ ছিল সব ধরনের তদন্তে সহযোগিতা করবেন সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায় এবং তাঁর স্ত্রী রুজিরা বন্দ্যোপাধ্যায়।সেই মোতাবেক ইডি তদন্তে সবরকম সহযোগিতার আশ্বাস দিয়েছেন তিনি।
অভিষেক চোখের চিকিৎসার জন্য দুবাই যাবেন বহু আগেই ইডি কে জানিয়েছেন তিনি।তখন ইডি র পক্ষ থেকে কোন উত্তর পাওয়া যায়নি।কিন্তু আগামীকাল শুক্রবার দুবাই যাওয়ার আগে ইডি জানাচ্ছেন তিনি বিদেশ যেতে পারবেন না।
কয়লা পাচার কাণ্ডে ইডি তদন্ত নিয়ে প্রশ্ন তুললেন বিচারপতি বিবেক চৌধুরী।
বিনয় মিশ্র নিয়ে ইডির ভূমিকা কি ছিল?কেন্দ্রের আইনজীবী কে প্রশ্ন বিচারপতি র
একজন জনপ্রতিনিধি যিনি চিকিৎসার জন্য বিদেশ যাচ্ছেন আর আপনারা মনে করছেন তিনি দেশে ফিরবেন না… বিচারপতি

কেন্দ্রের আইনজীবী প্রশ্ন কেন ভারতে চিকিৎসা করছেন না।দেশে চিকিৎসা ব্যবস্থা এত উন্নত।কি উদ্দেশ্য তিনি দুবাই যাচ্ছেন তা স্পষ্ট।অভিষেকের চিকিৎসা জরুরি।কিন্তু কবে ডাক্তার দেখবেন… কবে ডাক্তার সময় দিয়েছেন?
কোন হাসপাতালে চিকিৎসা হবে..
চোখের কি সমস্যা হচ্ছে… দুবাইতে কেন ভারতে বেটার চিকিৎসা হয় চোখের
অভিষেক বন্দ্যোপাধ্যায় তিনি চিকিৎসা জন্য দুবাই যাচ্ছেন।তাঁর স্ত্রী রুজিরা তিনিও সন্দেহের তালিকায় রয়েছেন। তিনি কি কারণে দুবাই যাচ্ছেন… ১৪হাজার কোটি টাকার কয়লা কেলেঙ্কারি।

অভিষেক বন্দ্যোপাধ্যায়ের আইনজীবী… কেন্দ্রের আইনজীবী বলছেন দুবাই যেতে পারবেন না।সিঙ্গাপুরের যেতে পারেন????
সুপ্রিম কোর্ট অভিষেক এবং রুজিরা কে রক্ষাকবচ দিয়েছেন।

ভারতে কি চোখের সমস্যার চিকিৎসার জন্য কোথাও কি দেখেয়েছিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়।সেখানে তাঁর সমস্যার সমাধান কি হচ্ছিল না।তাই কি দুবাই যেতে হচ্ছে।অভিষেক কোন হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন তাঁর কোন তথ্য নেই ইডির কাছে।অথচ অভিষেক দুবাই যাওয়ার সব করে নিয়েছেন।বিমানে যাওয়া এবং আসার।৩রা জুন যাবেন এবং ১০ই জুন ফিরবেন।
যা শেষ বেলায় ইডি কে জানিয়েছেন তিনি।

তবে আগামী দশই জুন পর্যন্ত অভিষেক বন্দ্যোপাধ্যায় এবং ঋষিরা বন্দ্যোপাধ্যায় কোন ভাবে হেল্প করতে পারবে না এনফর্সমেন্ট ডিরেক্টারেট।নির্দেশ আদালতের।