Date : 2022-08-11

আচমকাই স্বাস্থ্যের অবনতি তরুণ মজুমদারের, নতুন করে দেওয়া হল ভেন্টিলেশনে

সায়ন্তিকা ব্যানার্জি, সাংবাদিক:- ফের স্বাস্থ্যের অবনতি তরুণ মজুমদারের। নতুন করে ভেন্টিলশনে দিতে হল পরিচালক তরুণ মজুমদারকে। তাঁর সেকেন্ডারি ইনফেকশন হয়েছে, বলে হাসপাতাল সূত্রে খবর। তাঁর ডায়ালিসিস চলছে বলেও জানানো হয়েছে।

শরীরে রয়েছে একাধিক সংক্রমণ। নতুন করে দেখা দিয়েছে বুকের সংক্রমণ। হৃদ্‌রোগের সমস্যা ছিলই। ফুসফুসেও সংক্রমণ রয়েছে। রক্তচাপ স্বাভাবিকের থেকে অনেকটাই নীচে। গত কয়েক দিন ‘সিসিউ’-তে ছিলেন। রবিবার সকালে ভেন্টিলেশনের সাহায্য নিতে হয়। এই মুহুর্তে তার ক্রিয়েটিনিন লেভেল ৩।

রবিবার দ্রুত শরীর খারাপ হয়ে পড়ায় শ্বাসকষ্ট শুরু হয় তরুণ মজুমদারের। তখনই তাঁকে ভেন্টিলেশনে দিতে হয়। রক্তে ক্রিয়েটিনিন এর মাত্রা অনেকটা বেড়ে গিয়েছে। রক্তচাপ স্বাভাবিকের চেয়ে অনেক কম। ৯২ বছর বয়সে একদিকে বয়স জনিত রোগে ভুগছেন তিনি ৷ গত ২২ বছর ধরে কিডনির সমস্যায় আক্রান্ত, হাই ডায়াবেটিসও রয়েছে তাঁর ৷ তার সঙ্গে নতুন করে ফুসফুসের সংক্রমণ নিয়ে হাসপাতালে ভর্তি হন তিনি।

প্রায় ১৫ দিন হয়ে গেল হাসপাতালে চিকিৎসাধীন পরিচালক। কয়েক দিন আগেও কিছুটা উন্নতি হয়েছিল তাঁর শারীরিক অবস্থার। সেরে উঠছিলেন। রাইলস টিউবও খুলে দেওয়া হয়েছিল। কথা বলতে না পারলেও হাতে লিখে সকলের সঙ্গে যোগাযোগের চেষ্টা করছিলেন।