Date : 2022-12-02

আনিস খান মৃত্যুর তদন্তে নয়া মোড়!”খুন হননি আনিস খান”চার্জশিটে চাঞ্চল্যকর দাবি সিটের

ষষ্ঠী চট্টোপাধ্যায়, সাংবাদিক : হাওড়ার প্রতিবাদী ছাত্রনেতা আনিস খানের রহস্যমৃত্যুর ৬ মাসের মাথায় হাওড়া উলবেড়িয়া আদালতে স্পেশাল ইনভেস্টিকেশন টিম তাঁরা চার্জশিট পেশ করলো।

প্রসঙ্গত,চলতি বছরের ১৮ই ফেব্রুয়ারির রাতে, নিজের বাড়িতেই ছাত্রনেতা আনিস খানের রহস্যমৃত্যু হয়। পুলিশের বিরুদ্ধে খুনের অভিযোগ তুলে, সিবিআই তদন্তের আর্জি জানিয়ে হাইকোর্টের দ্বারস্থ হয় অনিষের পরিবার। শুনানি চলাকালীন অনিষের পরিবারের আইনজীবী বিকাশ রঞ্জন ভট্টাচার্য্য একাধিকবার পুলিশের ভূমিকা নিয়ে প্রশ্ন তুলেছিলেন আদালতে। শেষ পর্যন্ত, রাজ্য পুলিশের গড়া সিটের তদন্তে ওপর আস্থা রাখেন বিচারপতি রাজা শেখর মান্থা।

সোমবার হাওড়া উলবেড়িয়া আদালতে সিটের চার্জশিটে চাঞ্চল্যকর দাবি। সেখানে উল্লেখ, “খুন হননি আনিস” পরিবারের দাবি খারিজ সিটের করা হয়েছে চার্জশিটে । পাশাপাশি তৎকালীন আমতা থানার ওসি বিরুদ্ধে অভিযোগ আনা হয়েছে সেই চার্জশিটে।

স্পেশাল ইনভেস্টিকেশন টিমের দেওয়া চার্জশিটে খুশি নন অনিষের পরিবার।কারণ রাজ্য পুলিশের ওপর তাঁদের কোন আস্থা নেই।পরিবারের অভিযোগ অনিষের মৃত্যুর পেছনে যে পুলিশের বড় ভূমিকা ছিল।সেই পুলিশ চার্জশিট তাঁরা নিজেদের মতো করে সাজিয়েছেন।
নিম্ন আদালতে জমা দেওয়া চার্জশিট হাতে পেলেই উচ্চ আদালতে আবেদন জানাবেন তাঁরা জানালেন অনিষের পরিবারের আইনজীবী।