Date : 2022-08-10

উপলক্ষ্য ২১জুলাই, প্রোগ্রেসিভ ডক্টর অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে শিয়ালদহ স্টেশনে মেডিক্যাল ক্যাম্প

সায়ন্তিকা ব্যানার্জি,সাংবাদিকঃ ২১ জুলাইয়ের ২দিন আগে থেকেই শহরে আসতে শুরু করেছেন তৃণমূল সমর্থকরা। গীতাঞ্জলী স্টেডিয়াম সহ একাধিক জায়গায় তাদের রাখার বন্দোবস্ত করা হয়েছে। একই সঙ্গে শহরের বিভিন্ন জায়গায় হয়েছে মেডিক্যাল ক্যাম্প।

স্বাস্থ্য দফতরের পক্ষ থেকে আগেই নির্দেশিকা দেওয়া হয়েছিল রাস্তার বিভিন্ন জায়গায় করা হবে স্বাস্থ্য ক্যাম্প। সেই মতই ২১ জুলাইয়ের ঠিক আগেই দেখা গেল স্বাস্থ্য ক্যাম্প শিয়ালদহ স্টেশনের বাইরে শহিদ দিবস উপলক্ষে করা হয়েছে স্বাস্থ্যক্যাম্প। মঙ্গলবার থেকে শুরু হয়েছে এই স্বাস্থ্যক্যাম্প চলবে শুক্রবার দুপুর পর্যন্ত। প্রোগ্রেসিভ ডক্টর অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে এদিন থেকে নেওয়া হয়েছে ব্যবস্থা।

দূর দূরান্ত আগত সমর্থকদের কোন অসুবিধা হলে এই ক্যাম্পে এসে তারা দেখাতে পারেন।।চিকিৎসকরা সব সময় রয়েছেন সেখানে। দেওয়া হচ্ছে ওষুধও। মাপা হচ্ছে প্রেশারও। বিলি হচ্ছে মাস্ক।

আগামীকাল ভোর ৪টে থেকে কলকাতার বেশ কিছু রাস্তায় যান চলাচল নিয়ন্ত্রিত হবে বলে জানিয়েছে কলকাতা পুলিশ। বলা হয়েছে ভোর ৪টে থেকে রাত ৯টা পর্যন্ত টানা ১৭ ঘণ্টা যান চলাচলে নিয়ন্ত্রণ থাকবে।

বৃহস্পতিবার ভোর ৩টে থেকে কলকাতায় পণ্যবাহী যান চলাচল পুরোপুরি বন্ধ থাকবে। ভিক্টোরিয়া মেমোরিয়াল এলাকা থেকে হেস্টিংস মোড়, অনেক রাস্তাতেই কোনও গাড়ি দাঁড় করিয়ে রাখা যাবে না বলেও কলকাতা পুলিশের পক্ষে জানানো হয়েছে। এই ১৭ ঘণ্টা কোনও রাস্তার উপরে ট্রামও দাঁড় করিয়ে রাখা যাবে না। পুলিশ জানিয়েছে, ঘোষণা করা হয়নি এমন রাস্তাতেও প্রয়োজন অনুযায়ী যান চলাচল নিয়ন্ত্রিত হতে পারে।