Date : 2022-08-11

তৃণমূল নেতার আগাম জামিনের মামলায় CBI কে তীব্র ভৎসনা বিচারপতি দেবাংশু বসাকের

ষষ্ঠী চট্টোপাধ্যায়, সাংবাদিক:- বুধবার ভোট পরবর্তী হিংসা মামলায় নন্দীগ্রামের তৃণমূল কংগ্রেসের নেতা আবু তাহেরের আগাম জামিনের আবেদন খারিজ করল কলকাতা হাইকোর্ট। একই মামলায় অন্যতম অভিযুক্ত শেখ সুফিয়ানের আগাম জামিনের আবেদন প্রথমে কলকাতা হাইকোর্ট খারিজ করে। পরবর্তীকালে সুপ্রিম কোর্ট থেকে জামিন পান শেখ সুফিয়ান।

এদিনের শুনানিতে CBI র উদ্দেশ্য বিচারপতি বলেন “আপনারা এই ভাবে মানুষকে হয়রানি করেন? সংবিধানের ৪১ এ নোটিশ দিয়ে তাঁকে না ডেকে ১৬০ নোটিশ দিয়ে তলব করছেন? এদিকে আপনারা আদালতের কাছে চাইছেন আবেদনকারী আবু তাহেরকে হেফাজতে নিয়ে তদন্ত করবেন? কিন্তু তাকে সাক্ষী নোটিশ দিয়ে তলব করছেন। আইনের বিষয়টি দেখুন। এইভাবেই সিবিআইকে ভৎসনা বিচারপতি দেবাংশু বসাকের।

এদিনের মামলার শুনানি চলাকালীন আবু তাহেরের আইনজীবী দাবি করেন বিরোধী দলনেতা এই তদন্তের ওপরে প্রভাব খাটাচ্ছেন। বারবার তার বক্তব্যে তা প্রতিফলিত হয়েছে। সিবিআই এই মামলায় দুবার চার্জশিট করেছে। দুটি চার্জসিটে আবু তাহেরের নাম নেই।

সিবিআইয়ের দাবি দ্বিতীয় চার্জসিট পেশ করবার পর আশিস দাস ও বিশ্বজিৎ পান্ডার গোপন জবানবন্দিতে আবু তাহেরের নাম উঠে আসে। তাকে নোটিশ করা হলেও তিনি সিবিআই এর কাছে হাজিরা দিচ্ছেন না এবং তদন্তে কোনভাবেই সহযোগিতা করছেন না।এমনটাই অভিযোগ জানান সিবিআইয়ের আইনজীবীদের।