Date : 2022-12-02

নামখানায় মহিলার অস্বাভাবিক মৃত্যুতে দেহ সংরক্ষণ করে রাখার নির্দেশ প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চের।

ষষ্ঠী চট্টোপাধ্যায়, সাংবাদিক:- দক্ষিণ ২৪পরগনার নামখানায় এক মহিলার দেহ উদ্ধার করে পুলিশ। তবে ওই মহিলা আত্মহত্যা করেছেন বলে প্রাথমিক দাবি পুলিশের।শুক্রবার হাই কোর্টের প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্ত ও বিচারপতি রাজর্ষি ভারদ্বাজের ডিভিশন বেঞ্চ আগামী ১৯শে জুলাই পর্যন্ত মহিলার দেহ সংরক্ষণ করে রাখার নির্দেশ দেন।

মহিলার দেহ উদ্ধার প্রসঙ্গে পুলিশ আত্মহত্যা করেছে বলে দাবি করলেও বিজেপির আইনজীবী তরুনজ্যোতি তিওয়ারির দাবি আত্নহত্যা নয় তাঁকে পরিকল্পিত খুন করা হয়েছে তাঁর প্রমাণ হল মহিলার ছবি। তাই আইনজীবীর দাবি ওই মহিলার দ্বিতীয়বারের জন্য ময়না তদন্তের প্রয়োজন ।মামলার গুরুত্ব বিবেচনা করে হাইকোর্টের হস্তক্ষেপের আবেদন করেন মামলাকারি আইনজীবী।

আইনজীবী তরুনজ্যোতি তিওয়ারি জনস্বার্থ মামলায় দাবি করেছেন মৃত মহিলা সন্ধে পর্যন্ত বাড়িতেই ছিলো। তারপর থেকেই তাকে খুঁজে পাওয়া যাচ্ছিল না।গত ১১ জুলাই তাঁর উদ্ধার করে পুলিশ। তবে পুলিশের দাবি এটা আত্মহত্যা।

প্রধান বিচারপতি মামলাকারি আইনজীবী র উদ্দেশ্য প্রশ্ন আপনি কি মনে করছেন?এটা খুন??উত্তরে আইনজীবী বলেন ছবি দেখেই স্পষ্ট মনে হচ্ছে এটা পূর্ব পরিকল্পিত ভাবেই মহিলাকে খুন করা হয়েছে। পুলিশ বলছে ময়নাতদন্ত হয়েছে। তবে সেখানে কোন ম্যাজিস্ট্রেট উপস্থিত ছিলো না।

মামলারয় রাজ্যের এডভোকেট জেনারেল সৌমেন্দ্র নাথ মুখোপাধ্যায় জানানএই ঘটনায় এখন পর্যন্ত ১ জন গ্রেপ্তার হয়েছেএবং এফআইআর দায়ের হয়েছে।পাশাপাশি ৩০২(খুন) ধারায় খুনের মামলা রুজু করে তদন্ত শুরু হয়েছে।

আগামী ১৯শে জুলাই পর্যন্ত মহিলার দেহ সংরক্ষণ করে রাখতে হবে। ওই দিনই মামলার পরবর্তী শুনানি।