Date : 2022-08-10

বিদ্যুতের অস্বাভাবিক মূল্যবৃদ্ধি-বিদ্যুৎপৃষ্ট হয়ে মৃত্যুর প্রতিবাদ, সিইএসসি দফতর ঘেরাও কংগ্রেসের

সায়ন্তিকা ব্যানার্জি, সাংবাদিকঃ একদিকে অন্য রাজ্যের তুলনায় এই রাজ্যে বিদ্যুতের দাম বেশি আবার অন্যদিকে রাজ্যে লাগাতার বিদ্যুৎ স্পৃষ্ট হয়ে মৃত্যুর ঘটনা ঘটছে। কিন্তু রাজ্য তাও উদাসীন। তাই শুক্রবার তারাতলা সিইএসসি অফিসের সামনে বিক্ষোভ দেখালেন কংগ্রেস কর্মীরা। জমা দিলেন ডেপুটেশন। দাবি পূরণ না হলে বৃহত্তর আন্দোলনের হুশিয়ারি দিলেন তারা।

কংগ্রেসের অভিযোগ, সারা কলকাতা জুড়ে একাধিক জায়গায় বিদ্যুতের তার ছিঁড়ে পড়ে আছে, কিন্ত কোনরকম পদক্ষেপ নেওয়া হচ্ছে না প্রশাসনের পক্ষ থেকে। আবার অন্যদিকে এই রাজ্য বিদ্যুতের ব্যাপক মূল্যবৃদ্ধি। তাই সিইএসসির বিরুদ্ধে চরম অবহেলা ও গাফিলতির অভিযোগ করে তারাতলা মোড়ে সিইএসসি দফতরের সামনে ঘেরাও ও বিক্ষোভ কর্মসূচির আয়োজন করে কংগ্রেস।

সৌম্য আইচ বলেন তাদের দাবি যদি পূরণ না হয় তাহলেআগামী দিনে এই আন্দোলন এখানেই আটকে থাকবে না থেকে সেদিকে লক্ষ্য রাখা হবে। কংগ্রেসের পক্ষ থেকে বলা হয় “ইতিপূর্বে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেছিলেন, যদি তাঁর দল ক্ষমতায় আসে, তবে সবার আগে সঞ্জীব গোয়েঙ্কাকে তাড়ানো হবে। কিন্তু তাড়ানো হয়নি।

প্রসঙ্গত, গত কিছুদিন ধরে রাজ্যে একের পর এক বিদ্যুৎপৃষ্টের ঘটনা ঘটছে । কিছুদিন আগে ট্যাংরায় বিদ্যুৎপৃষ্ট হয়ে এক যুবকের মৃত্যু ঘটেছে, নারকেলডাঙ্গায় বিদ্যুৎপৃষ্ট হয়ে মৃত্যু ঘটেছে এক পড়ুয়ার, হরিদেবপুরে বিদ্যুৎপৃষ্ঠ হয়ে এক কিশোরের মৃত্যু ঘটেছে। এই সমস্ত ঘটনার প্রতিবাদে কংগ্রেসের এই বিক্ষোভ কর্মসূচি।