Date : 2022-08-10

রাতে বাইপ্যাপ সাপোর্টে ঘুম, দিনভর মাঝেমধ্যে শ্বাসকষ্ট, সোমবার মেডিক্যাল বোর্ডের বৈঠক

সায়ন্তিকা ব্যানার্জি, সাংবাদিক:-অসুস্থ হয়ে এসএসকেএম হাসপাতালে চিকিৎসাধীন শিল্পমন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। একাধিক সমস্যা রয়েছে তার। এই মুহুর্তে এসএসকেএমের কার্ডিওলজি বিভাগের এসি-১কেবিনে চিকিৎসাধীন তিনি।

তার চিকিৎসার জন্য গঠিত হয়েছে ৬সদস্যের মেডিক্যাল বোর্ড। চিকিত্‍সক সরোজ মণ্ডলের তত্ত্বাবধানে রয়েছেন তিনি। মেডিক্যাল বোর্ডে কার্ডিওলজিস্ট সরোজ মণ্ডল ছাড়াও, এন্ডক্রিনোলজিস্ট শুভঙ্কর চৌধুরী, নেফ্রোলজিস্ট অর্পিতা রায়চৌধুরী।এছাড়াও অর্থোপেডিক, ক্রিটিক্যাল মেডিসিন, চেস্ট বিভাগের বিশেষজ্ঞরা।

আজ ৬চিকিৎসক ভার্চুয়াল বৈঠক করেন। সেখানে তার চিকিৎসা পদ্ধতি নিয়ে দীর্ঘ আলোচনা হয়। আগামীকাল সোমবার হাসপাতালের তরফে রিপোর্ট দেওয়ার কথা। তবে হাসপাতাল সূত্রে খবর আরও ২-৩দিন তাকে হাসপাতালে রেখে চিকিৎসা করাতে চান চিকিৎসকরা।

গতকাল রাতে বাইপ্যাপ সাপোর্টে ঘুমিয়েছেন পার্থ চট্টোপাধ্যায়। আজ রবিবারও মাঝেমাঝে শ্বাসকষ্টের সমস্যা হচ্ছে তার। কিডনি এবং সিওপিডিরও সমস্যা আছে। আগামীকাল সকালে ফের বৈঠকে বসতে পারে মেডিক্যাল বোর্ড।

যেহেতু তার রক্তে হিমোগ্লোবিনের মাত্রা মাঝেমধ্যে কমে যায় তাই এদিন তার একাধিক রক্ত পরীক্ষা হয়েছে। জানা গেছে তার ক্রিয়েটিনিন লেভেল কম।ইউরিন পরীক্ষাও রয়েছে। এছাড়াও স্লিপ অ্যাপনিয়া সহ আরও কয়েকটি পরীক্ষা করা হবে তার।

শনিবার যখন এসএসকেএম হাসপাতালে আসেন তিনি রীতিমতো বিধ্বস্ত লাগছিল তাকে। হাঁটতে পারছিলেন না। হুইলচেয়ারে করে তাকে নিয়ে যাওয়া হয়। তবে গতকালের তুলনায় কিছুটা স্থিতিশীল আছেন পার্থ চট্টোপাধ্যায়।