Date : 2022-11-29

২১ জুলাইয়ের সমাবেশের মেডিক্যাল ক্যাম্প। কলকাতাজুড়ে থাকছে মেডিক্যাল ক্যাম্প। থাকছে বিশেষজ্ঞ চিকিত্সক ও জরুরি ব্যবস্থা।

২১ জুলাইয়ের সমাবেশের মেডিক্যাল ক্যাম্প। কলকাতাজুড়ে থাকছে মেডিক্যাল ক্যাম্প। থাকছে বিশেষজ্ঞ চিকিত্সক ও জরুরি ব্যবস্থা।

শাহিনা ইয়াসমিন, সাংবাদিক:- ২১ জুলাই সমাবেশের জন্য মঙ্গলবার থেকেই কাতারে কাতারে তৃণমূলের কর্মী-সমর্থকরা আসছেন। তাদের সুস্থতার কথা মাথায় রেখেই করা হয়েছে মেডিক্যাল ক্যাম্প। কলকাতা জুড়ে রয়েছে মেডিক্যাল ক্যাম্পগুলি। পর্যাপ্ত ওষুধের পাশাপাশি রয়েছেন বিশেষজ্ঞ চিকিত্সকও।


২১ জুলাই উপলক্ষে জনজোয়ারে ভাসতে চলেছে মহানগরী। গীতাঞ্জলী স্টেডিয়াম, ক্ষুদিরাম অনুশীলন কেন্দ্র সহ বিভিন্ন জায়গায় থাকা খাওয়ার ব্যবস্থা করা হয়েছে তৃণমূল কর্মী সমর্থকদের। রয়েছে মেডিক্যাল ক্যাম্পেরও ব্যবস্থা। কোথায় কোথায় মেডিক্যাল ক্যাম্প করা হয়েছে। জরুরি অবস্থাকালীন কী কী ওষুধ থাকছে ক্যাম্পগুলিতে দেখে নেওয়া যাক।
কলকাতাজুড়ে ১২টি জায়গায় মেডিক্যাল ক্যাম্প করা হয়েছে। মধ্য-কলকাতা, হাওড়া, শিয়ালদহ, ক্ষুদিরাম অনুশীলন কেন্দ্র, বিধাননগর সেন্ট্রাল পার্ক, গীতাঞ্জলি স্টেডিয়াম, শ্যামবাজার,
বাগবাজার, হাতিবাগান, হাজরা পার্কসহ ফেরিঘাটে রয়েছে মেডিক্যাল ক্যাম্প। ২১ তারিখের এই ক্যাম্পে থাকবেন ২০০জন চিকিত্সক। থাকছে দুটি ইসিজি মেশিন, জীবনদায়ী ওষুধ, থাকছে বেডের ব্যবস্থা। এছাড়া থাকছে ওআরএস, মাস্ক, টিটেনাস ইনজেকশন, ডেটল, ব্যথার স্প্রে
থাকছেন বিভাগীয় চিকিত্সক ও বিশেষজ্ঞ চিকিত্সক। জানান তৃণমূল বিধায়ক নির্মল মাজি।


শুধু খাওয়া দাওয়া বা থাকা নয়। কর্মী-সমর্থকদের শরীর সুস্থ রাখার ক্ষেত্রেও থাকছে বিশেষ নজরদারি। হঠাত্ করে অসুস্থ হয়ে পড়লে যাতে জরুরি পরিষেবা দেওয়া যায় তার জন্যই এই মেডিক্যাল ক্যাম্পের ব্যবস্থা।