Date : 2022-11-29

কফি হাউসে বই মহোৎসব। উদ্বোধন করেন শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু ও তৃণমূলের মুখপাত্র কুনাল ঘোষ।

নাজিয়া রহমান, সাংবাদিক ঃ প্রায় দু বছর পর ছন্দে ফিরতে শুরু করেছে জনজীবন। করোনার দাপটে একপ্রকার গৃহবন্দী হয়ে পড়ে ছিল মানুষ। তবে তার দাপট নিয়ন্ত্রণে আসতেই স্বাভাবিক জীবনে ফিরতে শুরু করেছে মানুষ। তবুও কোভিড বিধি মেনেই কলেজ স্ট্রীটের কফি হাউসে শুরু হল বই মহোৎসব। আগামী সাতদিন কফি হাউসে বই নিয়ে আড্ডায় মেতে উঠবে বই প্রেমীরা। সোমবার ১১ জুলাই বর্ষা মঙ্গল বই মহোৎসবের উদ্বোধন করেন শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু ও তৃণমূলের মুখপাত্র কুনাল ঘোষ।

বই আর কফি হাউস। দুটির মধ্যেই জড়িয়ে আছে ভালোবাসা ও নস্টালজিয়ার অন্ত নেই। উত্তর কলকাতার বইপাড়া কলেজ স্ট্রীটে অবস্থিত ঐতিহ্যবাহী ও বাঙালির আড্ডাস্থল কফি হাউস। আর এই কফি হাউসের তিন তলায় আগামী এক সপ্তাহ চলবে বর্ষা মঙ্গল বই মহোৎসব। সোমবার এই বই উৎসবের উদ্বোধন করেন শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু ও তৃণমূলের মুখপাত্র কুনাল ঘোষ। এদিন এই অনুষ্ঠানে ব্রাত্য বসুর রচিত “রোল অ্যাকশন কাট ও অন্যান্য’ নাটকের বইটির উদ্বোধন করা হয়। উদ্বোধনী অনুষ্ঠানে বন্ধু তথা সহকর্মী কুণাল ঘোষের ভূয়সী প্রশংসা করেন শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু।

নানা স্বাদের নানা ধরনের বই এই মেলায় রাখা হয়েছে। কলেজ স্ট্রীট বইপাড়া নামে খ্যাত। সেই বই পাঠায় বই মহোৎসবের প্রথম দিন থেকে বই প্রেমীদের ভীড় নজর কাড়ার মতো। বইয়ের উপর মিলছে ২৫% ও ৫০% ছাড়। এই আকর্ষণীয় অফার দেখে খুশি বই প্রেমীরা।