Date : 2022-09-27

দশম বারের হাজিরাও এড়ালেন অনুব্রত, এবার কী বড় পদক্ষেপ নেবে সিবিআই?

সায়ন্তিকা ব্যানার্জি, সাংবাদিকঃ সিবিআইয়ের দশম বারের ডাক এড়ালেন অনুব্রত মণ্ডল। বুধবার সকাল ১১টায় নিজাম প্যালেসে হাজিরা দেওয়ার নির্দেশ দিয়েছিল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। কিন্তু তিনি এ বারও আসেননি। শেষ খবর পাওয়া পর্যন্ত বোলপুরের বাড়িতেই রয়েছেন তৃৃণমূল নেতা। এখন কী পদক্ষেপ করবে সিবিআই, সেটাই দেখার।

আজ সকাল ৯টা ৫৫মিনিটে নিজামে আসেন অনুব্রতর আইনজীবী। তখনই স্পষ্ট হয়ে যায় যে এবারেও আসছেন না অনুব্রত। যে চিঠি আইনজীবীরা নিয়ে আসেন তাতে লেখা ছিল অনুব্রত তার শারীরিক অসুস্থতার জন্য আসতে পারছেন না। তাকে আরও ১৪ দিন সময় দেওয়া হোক। চিঠির সঙ্গে দুটো প্রেসক্রিপশন দেন তিনি। একটা এসএসকেএমের আর একটা গতকাল যে চিকিৎসক তার বাড়িতে গিয়ে তাকে দেখে এসেছিলেন তার।

এসএসকেএম তাকে সুস্থ বলেও অনুব্রত অসুস্থ বলে জানিয়েছেন বোলপুরের চিকিৎসকেরা। অন্যদিকে অনুব্রতর দাবি অর্শের সমস্যা ভোগাচ্ছে তাকে। তার উপর শ্বাসকষ্ট, মানসিক উদ্বেগ, অস্থিরতা ইত্যাদিতে ভুগছেন কেষ্ট। তাকে বেড রেস্ট নেওয়ার পরামর্শ দিয়েছেন চিকিৎসকেরা।

সকাল থেকেই জল্পনা চলছিল যে আজ বুধবারও সিবিআই তলব এড়াতে পারেন তিনি। আর বাস্তবে তাই হল। এবার কী কড়া পদক্ষেপের পথে সিবিআই?

কারণ অনুব্রত মণ্ডল আজকের নিজাম প্যালেসে অনুপস্থিত থাকেন সেক্ষেত্রে অনুব্রত মণ্ডলের বিরুদ্ধে আরও কঠোরতম ব্যবস্থা গ্রহণ করতে প্রস্তুতি নেবে সিবিআই এমন কথা শোনা যাচ্ছিল। ইতিমধ্যেই সিবিআই-এর অতিরিক্ত ডিরেক্টর অজয় ভাটনগর নিজাম প্যালেসে উপস্থিত হয়ে গরু পাচার এবং কয়লা পাচার কাণ্ডে তদন্তকারী আধিকারিকদের সঙ্গে বৈঠক করেছেন এবং সেই বৈঠকে বেশ কিছু নির্দেশও দিয়েছেন।