Date : 2022-08-11

শেষবেলায় গতি বাড়াচ্ছে বর্ষা, কলকাতা-সহ দক্ষিণবঙ্গে ভারী বৃষ্টির পূর্বাভাস

সায়ন্তিকা ব্যানার্জি, সাংবাদিকঃ অবশেষে কলকাতা সহ দক্ষিণ বঙ্গে ভারী বৃষ্টির পূর্বাভাস দিল আলিপুর আবহাওয়া দফতর। দক্ষিণবঙ্গে বিক্ষিপ্ত ভাবে।ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। কলকাতায় প্রধানত মেঘলা আকাশ। বজ্রবিদ্যুৎ সহ দু-এক পশলা মাঝারি বৃষ্টির পূর্বাভাস।  তাপমাত্রা এবং বাতাসে জলীয় বাষ্প বেশি তাই আর্দ্রতাজনিত অস্বস্তিও থাকবে বলে জানানো হয়েছে। সর্বনিম্ন তাপমাত্রা ২৮.৬ ডিগ্রি। সর্বোচ্চ তাপমাত্রা ৩৩.৬ ডিগ্রি সেলসিয়াস।বাতাসে জলীয়বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৯১ শতাংশ। গত ২৪ ঘন্টায় আলিপুরে বৃষ্টি হয়েছে ০.৪ মিলিমিটার।

উত্তরবঙ্গেও ভারী বৃষ্টি হবে বলে জানানো হয়েছে।
আগামী চার দিন ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে। আজ দার্জিলিং, জলপাইগুড়ি এবং আলিপুরদুয়ার এই তিন জেলায় অতি ভারী বৃষ্টিপাতের সতর্কতা রয়েছে। কোচবিহার, কালিম্পং, উত্তর এবং দক্ষিণ দিনাজপুর সহ মালদা জেলাতে আগামী ২৪ ঘন্টায় বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে। ভারী বৃষ্টি হবে কালিম্পং, কোচবিহার, আলিপুরদুয়ার এবং উত্তর দিনাজপুর জেলায়।

আলিপুর আবহাত্তয়া দফতর বলছে দক্ষিণ পূর্ব বঙ্গোপসাগরে ঘূর্ণাবর্তের সৃষ্টি হয়েছে যার জেরে আগামী ২৪ ঘণ্টায় ভারী বৃষ্টি হতে পারে ।

আগামীকাল বীরভূম, মুর্শিদাবাদে ভারী বৃষ্টি হতে পারে । দক্ষিণবঙ্গের বাকি জেলায় হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে । মঙ্গলবার দুই বর্ধমান, নদিয়া, বীরভূম, মুর্শিদাবাদের কোনও কোনও জায়গায় ভারী বৃষ্টি হতে পারে ।