Date : 2022-09-27

আচমকাই বাড়ল পায়ের ব্যথা, এসএসকেএমে এসে কী বললেন পার্থ?

সায়ন্তিকা ব্যানার্জি, সাংবাদিকঃ শনিবার আচমকা জেলের মধ্যে অসুস্থ হয়ে পড়লেন পার্থ চট্টোপাধ্যায়। শনিবার দুপুরে তার শারীরিক অবস্থার অবনতি হওয়ায় তড়িঘড়ি এসএসকেএম হাসপাতালে নিয়ে যাওয়া হয়। তিনটি গাড়ির একটি কনভয়ে প্রাক্তন শিক্ষামন্ত্রীকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। এসএসকেএম চত্বরকে কড়া নিরাপত্তার চাদরে মুড়ে ফেলা হয়।

শিক্ষক নিয়োগে দুর্নীতি মামলায় প্রেসিডেন্সি জেলের পহেলা বাইশ ওয়ার্ডের ২ নম্বর সেলে রাখা হয়েছে রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রীকে। সংশোধানাগারে যাওয়ার পর পার্থের পা ফোলা লক্ষ করেছিলেন জেলের চিকিৎসকরা। হাঁটাচলা কমে যাওয়ার জন্যই প্রাক্তন মন্ত্রীর পায়ে ফোলা ভাব দেখা যেতে পারে বলে সে সময় জানিয়েছিলেন তারা।

সকাল থেকেই তার পায়ে ব্যথা হচ্ছিল। দুপুরের দিকে স্থির হয় তাকে নিয়ে আসা হবে এসএসকেএম হাসপাতালে। হাসপাতালের সেন্ট্রাল লাইব্রেরিতে নিয়ে যাওয়া হয়েছিল তাকে।

হাসপাতালে তার এক্স-রে করা হয়। বেরনোর সময় জিজ্ঞাসা করা হয় ‘দাদা শরীর কেমন আছে?’ পার্থ নলেন ‘বারবার তো বলেছি, দলের সাথে আছি, দলের সাথেই ছিলাম’। পার্থ আর কিছু বলতে পারার আগেই গাড়ি রওনা দেয় প্রেসিডেন্সি জেল-এর উদ্দেশ্যে।