Date : 2022-09-27

পুজোর আগে চাকরি দিন! এরা অনেকদিন ধরে অপেক্ষা করছে। স্কুল সার্ভিস কমিশনের উদ্দেশ্যে মন্তব্য বিচারপতির

ষষ্ঠী চট্টোপাধ্যায়, সাংবাদিক : একাদশ দ্বাদশ শ্রেণীর শিক্ষক নিয়োগ মামলায় আবেদনকারী প্রিয়াঙ্কা সাউ মেধাতালিকায় বেশি নম্বর পেয়েও চাকরি পাননি। স্কুল সার্ভিস কমিশনের দাবি, ২০১৭ মেধাতালিকা অনুযায়ী মূলত মহিলা ক্যাটাগরিতে ইন্টারভিউ নেওয়া হয়েছিল। কিন্তু তার নম্বরের থেকে মহিলা ক্যাটাগরিতে অন্যদের নম্বর বেশি থাকায় তাকে চাকরি দেওয়া সম্ভব হয়নি। তাই তাকে ওয়েটিং লিস্টে রাখা হয়েছে।

বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের মন্তব্য আদালত মনে করছে এই নিয়োগের যৌক্তিকতা আছে। তাই বিচারপতি আজই কমিশনের আইনজীবীকে বলেন আজই আবেদনকারী ও তার আইনজীবীকে নিয়ে বৈঠক করে আদালতকে পরবর্তী সপ্তাহে রিপোর্ট দিতে।

বিচারপতির প্রস্তাবে কমিশন সময় চাইলে বিচারপতির মন্তব্য, পুজোর আগে চাকরি দিন। এঁরা অনেকদিন ধরে অপেক্ষা করছে। বিচারপতির মন্তব্য তিনি সমস্ত নথি খতিয়ে দেখছেন কমিশন যাই রিপোর্ট দিক পরবর্তী শুনানির দিন প্রিয়াঙ্কা সাউ এর চাকরি পাওয়ার সম্ভাবনা উজ্জ্বল। আজই বিকেল ৫ টায় কমিশনের অফিসে প্রিয়াঙ্কা সাউ ও তার আইনজীবীর সঙ্গে বৈঠক করতে হবে। এই বৈঠকের সিধান্ত বুধবারের মধ্যে আবেদনকারীকে জানাতে হবে চেয়ারম্যানকে। মামলার শুনানি বৃহস্পতিবার। প্রসঙ্গত উল্লেখ্য ববিতা সরকার মামলায় প্রিয়াঙ্কা সাউ সহ আরও ২০ জন আবেদনকারী মামলায় সংযুক্ত হয়ে চাকরির আবেদন জানান। বাকি ২০ জনের আবেদনের শুনানি হবে ২৬ সেপ্টেম্বর।