Date : 2022-09-27

রক্ষকই যখন ভক্ষক!নিরাপত্তা দেবে কে?প্রশ্ন হাই কোর্টের।দুর্নীতিগ্রস্ত পুলিশ আধিকারিককে অবিলম্বে বরখাস্ত করার নির্দেশ হাইকোর্টের

ষষ্ঠী চট্টোপাধ্যায়, সাংবাদিক : রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিতভাবে বহু বিরোধী রাজনৈতিক দলের নেতাকর্মীরা বর্তমানে একাধিক মাদক মামলায় কারাবাসের জীবনযাপন করছেন। পুলিশের বিরুদ্ধে একাধিক অভিযোগরয়েছে বিরোধীদের।তাঁরা অন্যায় ভাবে শাসক দলের আঙ্গুলিহিলনে এই ধরণের মামলা করেন বলেন মনে করছেন হাই কোর্টের আইনজীবী মহলের একাংশ।

এক লক্ষ টাকা ঘুষ না দিলে মিথ্যে মাদক মামলায় ফাঁসিয়ে দেওয়ার হুমকির অভিযোগ খোদ পুলিশ অফিসার এর বিরুদ্ধে। অভিযোগ শুনে শেষ পর্যন্ত অভিযুক্ত আধিকারিক তথা নদিয়ার চাপড়া থানার সাব ইন্সপেক্টর চন্দন সাহাকে অবিলম্বে বরখাস্ত করে তার বিরুদ্ধে দুর্নীতি দমন আইনে বিভাগীয় তদন্তও করতে রাজ্য পুলিশের ডিজি কে নির্দেশ দিল বিচারপতি জয়মাল্য বাগচী এবং বিচারপতি অনন্যা বন্দ্যোপাধ্যায়ের ডিভিশন বেঞ্চ। সাব ইন্সপেক্টর চন্দন সাহার বিরুদ্ধে ঘুষ চেয়ে হুমকি দেওয়ার অভিযোগ করে স্থানীয় এক বাসিন্দা। তার দাবি ছিল, ওই পুলিশ অফিসার তাঁর কাছ থেকে এক লক্ষ টাকা ঘুষ চেয়েছেন। সেই টাকা দিতে অস্বীকার করলে তাঁকে মিথ্যে মাদক মামলায় ফাঁসিয়ে দেওয়ার হুমকিও দিয়েছেন। এই দাবির সমর্থনে অভিযোগকারী ফোনের কথোপকথন সংক্রান্ত একটি রেকডিং জমা দেন। এরপর ওই ফোন রেকর্ডিংয়ের প্রাথমিক সত্যতা যাচাই করতে দেখতে সিআইডিকে নির্দেশ দেয় বেঞ্চ। প্রাথমিক অনুসন্ধানের পর সিআইডির এডিজি আদালতকে জানান, মামলাকারীর দাবিতে সত্যতা রয়েছে। এরপরই এদিন ওই সাব ইন্সপেক্টরকে বরখাস্ত করে তার বিরুদ্ধে দুর্নীতি দমন আইনে বিভাগীয় তদন্ত করতে ডিজি কে নির্দেশ দেয় বেঞ্চ।