Date : 2022-09-27

“ডোন্ট টাচ্ মাই বডি।” তৃণমূল বিধায়কদের মুখে মুখে ঘুরছে শুভেন্দুর মন্তব্য।

সঞ্জু সুর, সাংবাদিক : মঙ্গলবার নবান্ন অভিযানের সময় পিটিএস এর সামনে শুভেন্দু অধিকারীর করা একটা মন্তব্য ইতিমধ্যেই ভাইরাল হয়েছে। বুধবার বিধানসভাতেও তার রেশ দেখা গেল। অনেক বিধায়ক মায় মন্ত্রীর মুখেও সেই কথা, ডোন্ট টাচ্ মাই বডি। অবশ্যই তাতে মিশে ছিলো তীব্র শ্লেষ ও কটাক্ষ।

বিধানসভার অধিবেশন কক্ষে তখন সবে এদিনের মতো অধিবেশন মুলতবি হয়েছে। তৃণমূল বিধায়ক জুন মালিয়া বের হচ্ছিলেন। পাশেই ছিলেন আরেক তৃণমূল বিধায়ক চিরঞ্জিত চক্রবর্তী। হঠাৎ ই জুন মালিয়া হাসতে হাসতে চিরঞ্জিত চক্রবর্তী কে বলেন “ডোন্ট টাচ্ মি”। কিছুটা হাসির রোল ছড়িয়ে পড়ে অন্যদের মধ্যে। অধিবেশন কক্ষের বাইরে জুন মালিয়াকে এই নিয়ে প্রশ্ন করা হলে তিনি বলেন, “খুব একটা কিছু বলার নেই। তবে কাল ওটা দেখে আমার রীনা ব্রাউনের কথা মনে পড়েছিলো। আসলে ম্যাডাম সুচিত্রা সেন ওই ডায়লগটাকে এতটা ফেমাস করে গেছেন যে আমার ওটা শুনে কাট টু ওই ফ্রেমটার কথা মনে পড়লো।

আসলে মাঝে মাঝে এমন নির্মল আনন্দ পেলে ভালোই লাগে।” নৌসর আলি কক্ষে তৃণমূল পরিষদীয় দলের বৈঠকের পর যখন সাংবাদিকরা ভিতরে ঢোকেন তখন সেখানে উপস্থিত এক মন্ত্রী হাসতে হাসতে বলেন “ডোন্ট টাচ্ মাই বডি”। বাইরে একজন মন্ত্রী দলের এক বিধায়ককে উদ্দেশ্য করে বলেন এই তুমি আমায় ছোঁবে না বলে দিলাম। তৃণমূল কংগ্রেসের আরেক মহিলা বিধায়ক লাভলি মিত্রের বক্ত্যবেও মিশে ছিল কটাক্ষ।

তিনি বলেন, “ওরা বলে নাকি সব মেয়েকে মা দূর্গার চোখে দেখে আর যিনি আমাদের মুখ্যমন্ত্রী তিনি একজন মহিলা, দূর্ভাগ্যবসত তাঁর সন্মন্ধে সবচেয়ে বেশি খারাপ কথা আমাদের বিরোধী দলনেতাই বলেন।” আরেক প্রশ্নের উত্তরে লাভলী মিত্র বলেন “উনি বিধানসভায় এলেই বলবো ডোন্ট টাচ্ মাই বডি”।

এদিকে শুভেন্দুর মন্তব্য নিয়ে বিজেপির পরিষদীয় দলের মুখ্য সচেতক মনোজ টিগ্গা বলেন, ” উনি কি বলেছেন না বলেছেন সেটা তো আমি বলতে পারবো না, এটা ওনার ব্যক্তিগত কথা।” শুভেন্দু অধিকারী বিধানসভায় এলে তৃণমূলের মহিলা বিধায়করা এই কথা বলবে শুনে মনোজ টিগ্গা বলেন, এই বিষয়ে যা বলার তা শুভেন্দুদাই ভালো বলতে পারবেন।” সবমিলিয়ে একটা বিষয় পরিষ্কার বিজেপির নবান্ন অভিযানে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর করা মন্তব্য যে এই স্বল্পকালীন অধিবেশনেও অন্যতম আকর্ষণের কেন্দ্র হতে চলেছে তা বলাই যায়।