Date : 2022-09-27

বিজেপির নবান্ন অভিযানে বন্ধ থাকল একাধিক রাস্তা

নাজিয়া রহমান, সাংবাদিক : সপ্তাহের দ্বিতীয় দিন বিজেপির নবান্ন অভিযানের ফলে চুড়ান্ত ভোগান্তির শিকার হতে হয় সাধারণ মানুষদের। নবান্ন অভিযানকে ঘিরে নিশ্ছিদ্র নিরাপত্তার বলয়ে মুড়ে ফেলা হয়েছিল শহর কলকাতাকে। এদিন সকাল থেকেই গাড়ী নিয়ন্ত্রণে নামে লালবাজার। বেলা ১১টার পর থেকে বন্ধ করে দওয়া হয় হাওড়াব্রীজ। কলকাতা পুলিশ ও হাওড়া সিটি পুলিশ ব্যারিকেট করে দেয়। বিভিন্ন অভিমুখে ঘুরিয়ে দেওয়া হয় গাড়ী। যার ফলে সমস্যায় পড়েন নিত্যযাত্রীরা। নিত্যযাত্রীদের হেঁটে পার হতে হয় হাওড়াব্রীজ।

সাঁতরাগাছি, হাওড়া ময়দান ও কলেজ স্কোয়ার এই তিন জায়গা থেকে মিছিল করে নবান্ন অভিযানে সামিল হয় বিজেপি। সাঁতরাগাছির মিছিলে নেতৃত্ব দেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকার। রাজ্য বিজেপির সভাপতি সুকান্ত মজুমদার নেতৃত্বদেন হাওড়া ময়দানের মিছিল আর কলেজ স্কোয়ারের মিছিল হয় দিলীপ ঘোষের নেতৃত্বে। মিছিল ঘিরে ধুন্ধুমার। মিছিল ছত্রভঙ্গ করতে জলকামান ও কাঁদানে গ্যাসের সেল ফাটায় পুলিশ। অভিযোগ অন্যদিকে পুলিশকে লক্ষ্য করে ইট ছোঁড়ে বিজেপি কর্মী সমর্থকেরা।

শিক্ষক নিয়োগ দুর্নীতি-সহ একাধিক ইস্যুতে মঙ্গলবার নবান্ন অভিযানের ডাক দিয়েছিল বিজেপি। তাদের আটকাতে সকাল থেকেই কোমর বেঁধে ময়দানে নামে পুলিশ। বিজেপির মিছিল আটকাতে ব্যারিকেট করা হয়। ঘুরিয়ে দেওয়া হয় গাড়ীর অভিমুখ। যার ফলে ভোগান্তির শিকার হতে হয় নিত্যযাত্রীদের।