Date : 2022-12-03

এনামুল হকের ৩ ভাগ্নের করা মামলা গেল প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চে

ষষ্ঠী চট্টোপাধ্যায়, সাংবাদিক: এনামুলের তিন ভাগ্নের অ্যাকাউন্ট সিজ করে সিআইডি। ১২/৯/২০২২ সিজ করে সিআইডি।
২৭/৯/২০২২ প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চ নির্দেশ দেয় যেহেতু গরু পাচার তদন্ত করছে সিবিআই তাই সমান্তরাল তদন্ত করতে পারে না সিআইডি। ডিভিশন বেঞ্চ সিবিআইকে তদন্ত ভার দেয়।
এনামুলের ৩ ভাগ্নে পূজা অবকাশকালীন বেঞ্চে আবেদন জানায় যেহেতু সিবিআই তদন্ত করছে হাইকোর্টের নির্দেশে তাই সিআইডি যে ব্যাংক অ্যাকাউন্ট সিজ করেছে সেটা খুলে দেওয়া হোক।
বিচারপতি জয়মাল্য বাগচীর ডিভিশন বেঞ্চের নির্দেশ যেহেতু এই মামলার শুনানি করেছে প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চ তাই এই ব্যাংক অ্যাকাউন্ট সিজ এর আবেদনের শুনানি হবে প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চই।
এনামুল হকের তিন ভাগ্নে এর ব্যাংক একাউন্ট ফ্রিজ করে রাখা সিঙ্গল বেঞ্চের নির্দেশ কে চ্যালেঞ্জ করে মামলা ।মামলা পূজা অবকাশ কালীন ডিভিশন বেঞ্চ এ মামলা ।মামলা শুনলো না পূজা অবকাশ কালীন বেঞ্চ ।রেগুলার বেঞ্চে ফেরালেন মামলা ।urgency নেই তাই পূজা ছুটির পর আবেদন করার নির্দেশ ।

প্রসঙ্গত,২৭ সেপ্টেম্বর ব্যাংক অ্যাকাউন্ট ফ্রিজ করে রাখার সিঙ্গেল বেঞ্চের নির্দেশ চ্যালেঞ্জ করে এবার ডিভিশন বেঞ্চে আবেদন গরু পাচার মামলায় অভিযুক্ত এনামুল হকের তিন ভাগ্নের। জরুরি ভিত্তিতে মামলাগুলো শোনার আবেদন। বিচারপতি জয় মাল্য বাগচীর ডিভিশন বেঞ্চ এ মামলা । গরু পাচার মামলায় সিআইডি এনামুলের ভাগ্নেদের ব্যাংক অ্যাকাউন্ট ফ্রিজ করে। পাচারের কয়েক কোটি টাকা ওই অ্যাকাউন্টে পাচারের অভিযোগ। একাউন্ট চালু করার তাদের আবেদন বিচারপতি মন্থর আদালত খারিজ করে দেয়। সেই রায় চ্যালেঞ্জ করে এবার ডিভিশন বেঞ্চে বর্তমানে ভিন দেশে গা ঢাকা দেওয়া ওই অভিযুক্তরা।