Date : 2022-12-06

দীপাবলির আগে বাড়ি থেকে সরান এই ৭ জিনিস, না হলে রুষ্ট হবেন লক্ষ্মী

সঞ্জনা লাহিড়ী, সাংবাদিক – কিছুদিন পরেই আলোর উৎসব দীপাবলি। গোটা দেশ আলোর উজ্জ্বলতায় ঝলমল করে উঠবে। তবে আপনারা জানেন কী দীপাবলির সময় ঘর থেকে কিছু জিনিস বের করে দেওয়া খুবই জরুরি। কিছু কিছু অশুভ জিনিস থাকলে মা লক্ষ্মী ক্ষুন্ন হন।
ঘরদোর পরিষ্কার করার কাজ তো শুরু করে দিয়েছেন। তবে আপনারা জানেন কী দীপাবলির সময় ঘর থেকে কিছু জিনিস বের করে দেওয়া খুবই জরুরি? কিছু কিছু অশুভ জিনিস থাকলে মা লক্ষ্মী ক্ষুন্ন হন। আর সে কারণেই ঘর থেকে ধনসম্পত্তি কমতে থাকে।
এবার আমরা দেখে নেব সেই-সব জিনিসের তালিকা। যা বাড়িতে রাখা অশুভ বলে মনে হয়।
১) বন্ধ থাকা ঘড়ি- ঘরে বন্ধ থাকা ঘড়ি বাস্তু অনুসারে অশুভ বলে মনে করা হয়। ঘড়িকে সুখ আর প্রগতির প্রতীক বলে মানা হয়। আপনার ঘরে এমন জিনিস থাকলে তা বের করে দিন।
২) ভাঙা ফার্নিচার- ঘরে ভাঙা যে কোনও ফার্নিচারই বের করে দিন। তাহলেই ভাল হয়। ঘরের ফার্নিচার সব সময় ঠিকঠাক হওয়া দরকার। না হলে খারাপ প্রভাব পড়তে পারে, বলছে বাস্তু।

৩) ভাঙা বাসন- ভাঙা ফার্নিচারের পাশাপাশি ভাঙা বাসনও ঘরে রাখা অমঙ্গলকর। তাই ভাঙা বাসন না রাখাই ভাল।
৪) ভাঙা মূর্তি- ঘরে কখনও দেবদেবীর ভাঙা মূর্তি রাখবেন না।
৫) ভাঙা কাঁচ- ভাঙা জিনিস-পত্রের মধ্যে অন্যতম হল ভাঙা কাঁচ। এটিও বাড়িতে রাখা উচিত না। ঘরে এই জিনিসটি থাকলে তা অশুভ বলে মানা হয়। তা সে জানালার ভাঙা কাঁচ হোক বা বাল্ব। তাই বাড়ি সাফাইয়ের সময় সরিয়ে ফেলুন এটি।

৬) খারাপ হয়ে যাওয়া বৈদ্যুতিক জিনিস- আপনার ঘরে যদি খারাপ হয়ে যাওয়া বিদ্যুতের জিনিস থাকে; যেমন ধরুন বাল্ব, টিউবলাইট বা পাওয়ার সুইচ, তা অবিলম্বে বাইরে ফেলুন।
৭) ছেঁড়া জুতো-চপ্পল- যদি আপনি দেখতে পান আপনার বাড়িতে রয়েছে ছেঁড়া চটি বা জুতো, তা হলে মনে রাখতে হবে, সেগুলো বিদায় করার সময় এসেছে।