Date : 2022-12-03

নজরে ঘূর্ণিঝড় সিতরাং , সতর্ক করলো আলিপুর আবহাওয়া দপ্তর।

নিম্নচাপ আজ সকাল সাড়ে আটটায় ঘনীভূত হয়ে গভীর নিম্নচাপে পরিণত হয়েছে। আন্দামান দ্বীপ থেকে পশ্চিম দিকে বিরাজ করছে যার বর্তমান অবস্থান পোর্ট প্লেয়ার থেকে ১১০ কিলোমিটার ও ও সাগরদ্বীপ থেকে ১৪০০ কিলোমিটার দূরে অবস্থান করছে এবং বাংলাদেশের বরিশাল থেকে ১১৩০ কিলোমিটার দূরে।এই সিস্টেমের অভিমুখ উত্তর-পশ্চিম দিকে আগামীকাল ২৩ তারিখ এই সিস্টেমটি রূপান্তর হবে।আগামী ২৪ তারিখ ঘূর্ণিঝড়ে রূপান্তরিত হয়ে উত্তর উত্তর পূর্ব দিকে এগোবে। এটি উত্তর পূর্ব দিকে অগ্রসর হবে এই ঘূর্ণিঝড় বাংলাদেশ উপকূল তিনকোনা আইল্যান্ড এবং সন্দ্বীপের মধ্য দিয়ে স্থল ভাগে প্রবেশ করবে।

২৪ ও ২৫ দক্ষিণবঙ্গের জেলাগুলোতে হালকা থেকে মাঝারি বৃষ্টি।ভারী থেকে অতি ভারি বৃষ্টি হবে ২৪ তারিখ ২ ২৪ পরগনা বিক্ষিপ্তভাবে , শুধু ভারী বৃষ্টি হবে দুই মেদিনীপুরে। ২৫ তারিখ বৃষ্টির পরিমাণ কমবে শুধু ভারী বৃষ্টি হবে দুই ২৪ পরগনা ও নদীয়া জেলাতে।24 এবং 25 হাওড়া হুগলি হালকা মাঝারি বৃষ্টি হবে।

২৪ তারিখ ২ ২৪ পরগনায় হাওয়ার গতিবেগ থাকবে ৪৫ থেকে ৫৫ এবং গাস্টিং ৬৫ কিলোমিটার।৩০ থেকে ৪০ এবং গাস্টিং 50 কলকাতা হাওড়া হুগলি পশ্চিম মেদিনীপুরে

২৫ তারিখ দুই চব্বিশ পরগনায় হাওয়ার গতিবেগ বেড়ে ৮০ থেকে ৯০ পূর্ব মেদিনীপুরে ৬০ থেকে ৭০ গাস্টিং ৮০ কলকাতা সহ বাদবাকি জেলাগুলোর ৪০ থেকে ৪৫ গাস্টিং ৬০

মৎস্যজীবীদের ২৩ থেকে ২৫ মাস ধরতে যাবে না যারা গেছে তারা আজকে ফিরে আসবা নির্দেশ দেওয়া হল। সমুদ্রে নামতে দেওয়া যাবে না সুন্দরবন এবং পূর্ব মেদিনীপুরে ফেরি সার্ভিস বন্ধ করতে হবে ২৪ এবং ২৫ শে অক্টোবর।