Date : 2022-12-06

শুরু হল প্রাথমিকের শিক্ষক নিয়োগের ইন্টারভিউ প্রক্রিয়া

নাজিয়া রহমান, সাংবাদিক ঃ অবশেষে ২১অক্টোবর থেকে শুরু হল প্রাথমিকে শিক্ষক নিয়োগের আবেদন প্রক্রিয়া। দুর্গা পুজোর ছুটির আগেই প্রাথমিক শিক্ষা পর্ষদ ঘোষণা করেছিল ২১ অক্টোবর থেকে নিয়োগের আবেদন প্রক্রিয়া শুরু হবে। সেই ঘোষণা অনুযায়ী নির্ধারিত সময়সীমা মেনেই শুরু হলো নিয়োগ-প্রক্রিয়া। একুশে অক্টোবর বিকেল থেকেই নির্ধারিত ওয়েবসাইটের মাধ্যমে আবেদন জানাতে পারবেন চাকুরিপ্রার্থীরা। ওয়েবসাইট গুলো হল -www.wbbpe.org/https.//wbbprimaryeducation.org। ১১হাজারেরও বেশি শূন্যপদ পাওয়া গেছে বলে পর্ষদ সভাপতি গৌতম পাল জানিয়েছেন। সেই শূন্য পদে নিয়োগ প্রক্রিয়া শুরু হবে। প্রতিবছর দুবার করে নিয়োগ প্রক্রিয়া হবে বলে জানিয়েছেন পর্ষদ সভাপতি। আর এর ফলে টেট পাস চাকরিপ্রার্থীদের দীর্ঘ দিন অপেক্ষা করতে হবে না বলেই তার বক্তব্য।

নিয়োগ প্রক্রিয়াকে ঘিরে যাতে স্বচ্ছতা বজায় থাকে সেদিকে কড়া পর্ষদ। তাই এবার থেকে ইন্টারভিউ চলাকালীন করা হবে ভিডিও রেকর্ডিং শুধু তাই নয় চাকরিপ্রার্থীদের ডকুমেন্ট ভেরিফিকেশনের সময়ও করা হবে ভিডিও রেকর্ডিং। যাতে ভবিষ্যতে কেউ এই ইন্টারভিউ প্রক্রিয়াকে ঘিরে কোন অস্বচ্ছতার আঙুল না তোলে তার জন্যই এই ব্যবস্থা বলে মত পর্ষদের।
২০১৬ র নিয়ম মেনেই নেওয়া হবে নিয়োগ প্রক্রিয়া। ২১ অক্টোবর শুরু। অনলাইনে এই আবেদন পত্র তোলা ও জমা দেওয়ার পর্ব চলবে ১৪ নভেম্বর পর্যন্ত। নিয়োগের জন্য ২০১৪, ২০১৭-এর টেট উত্তীর্ণ সবাই আবেদন জানাতে পারবেন।