Date : 2022-12-06

ধনতেরাস ও ছট পুজোর আগে কিভাবে স্বস্তি দেওয়া যাবে স্থানীয়দের সেই সমস্যা নিয়ে সমাধানের যৌথ উদ্যোগ স্থানীয় কাউন্সিলর এবং কে এম আর সি এল কতৃপক্ষের।

শাহিনা ইয়াসমিন, সাংবাদিক : ইস্ট ওয়েস্ট মেট্রোর সাম্প্রতিক বিপর্যয় বৌবাজার এর স্থানীয় বাসিন্দাদের পাশাপাশি স্বর্ণ ব্যবসায়ীদের কাজেও প্রভাব ফেলেছে।

এই সময়ে ধনতেরাস উৎসবকে কেন্দ্র করে সারা বছরের বিক্রিবাটার একটা বড় অংশ হয়ে থাকে। এমনি দাবি স্বর্ণ ব্যাবসায়ীদের। তাই ধনতেরাস এর আগেই ক্ষতিগ্রস্থ সোনার দোকানগুলি প্রয়োজনীয় মেরামতি সারিয়ে ফেলতে চান দোকান মালিকরা। কয়েকবার স্থানীয় কাউন্সিলর বিশ্বরূপ দে – র উপস্থিতিতে স্বর্ণ ব্যাবসায়ীদের সংগঠনের বৈঠক হয় ইস্ট- ওয়েস্ট মেট্রোর নির্মাণ সংস্থার প্রতিনিধিদের সঙ্গে। ক্ষতিগ্রস্থ সোনার দোকানগুলি কি ভাবে ধনতেরাস এর আগে সারানো যায় তা খতিয়ে দেখা হচ্ছে।

পাশাপাশি সামনেই ছট পুজো। বাড়িছাড়া স্থানীয় বাসিন্দাদের একাংশের ছটপুজো পালনের সমস্যা নিয়েও আলোচনা হয়। হোটেলে ছট পুজোর বিভিন্ন আচার পালন সম্ভব নয় বলেই জানান স্থানীয় বাসিন্দারা। ফলে এই সমস্যার কি ভাবে সমাধান হবে সেটাও খতিয়ে দেখছেন কে এম আর সি এল কতৃপক্ষ। এবং বিকল্প জায়গায় কথাও ভাবছেন তারা।