Date : 2022-12-03

সময় অনুকূলে নেই! বিধানসভায় বিরোধীদের বিজয়া সম্মিলনী করা নিয়ে অধ্যক্ষের সাথে সময় নিয়েই মতবিরোধ।

ষষ্ঠী চট্টোপাধ্যায়, সাংবাদিক : বিজেপির পরিষদীয় দলের বিজয়া সম্মিলনী কোথায় হবে তা এখনো বিধায়কদের কাছে স্পষ্ট কোনো বার্তা নেই। শারদীয়া উৎসব কেটে গেছে ,মিটেছে লক্ষীপূজা।শাসক বিরোধীদের চলছে বিজয়া সম্মেলনী পালা। বিধানসভায় বিজেপি পরিষদীয় দলের বিজয়া সম্মেলনী করতে চেয়েছিল ২০ অক্টোবর বিজেপির বিজয়া সম্মিলনীর জন্য বিধানসভা কর্তৃপক্ষের কাছে সময় চাওয়া হয়েছিল। বিজেপির তরফে দুপুর ১২ টা থেকে দুপুর ৩ টে পর্যন্ত সময় চাওয়া হয়েছিল। কিন্তু বিধানসভা কর্তৃপক্ষ জানিয়েছে, বেলা ১১ টা থেকে দুপুর ১ টা ৪৫ মিনিট পর্যন্ত সময় দেওয়া যাবে। বিধানসভা কর্তৃপক্ষ থেকে জানানো হয়েছে, বিধানসভার নৌশর আলি কক্ষে ওই দিন পাবলিক অ্যাকাউন্টস কমিটির বৈঠক রয়েছে। তাই বিজেপির তরফে যে সময় চাওয়া হয়েছে, সেই সময় দেওয়া সম্ভব নয় বলেই জানিয়েছে বিধানসভা কর্তৃপক্ষ।

বিরোধীদের চিঠির পরিপ্রেক্ষিতে বিধানসভা কর্তৃপক্ষ থেকে জানানো হয়েছে, বিধানসভার নৌশর আলি কক্ষে ওই দিন পাবলিক অ্যাকাউন্টস কমিটির বৈঠক রয়েছে। তাই বিজেপির তরফে যে সময় চাওয়া হয়েছে, সেই সময় দেওয়া সম্ভব নয় বলেই জানিয়েছে বিধানসভা কর্তৃপক্ষ।যদিও ওই পরিবর্তিত সময়ে বিজেপির বিজয়া সম্মিলনী করা যাবে কি না, সেই বিষয়ে এখনও পর্যন্ত পদ্ম শিবিরের পরিষদীয় দলের তরফে কিছু জানানো হয়নি। সেক্ষেত্রে যদি ওই পরিবর্তিত সময়ে বিধানসভায় বিজয়া সম্মিলনীর আয়োজন করা না যায়, তাহলে বিকল্প জায়গা হিসাবে নিজামকে বেছে নেওয়া হবে । বিজেপির পরিষদীয় দলের এই বিজয়া সম্মিলনী ১৩ অক্টোবর হওয়ার কথা ছিল। কিন্তু সেই সময় ঘর পাওয়া যায়নি। সেই কারণেই স্থির হয়েছিল ২০ অক্টোবর হবে বিজেপির বিজয়া সম্মিলনী। কিন্তু বিজেপির দেওয়া সময়ের সঙ্গে মিলছে না বিধানসভা কর্তৃপক্ষের দেওয়া সময়।

আগামীকাল বৃহস্পতিবারের শাসক দলের তরফে ওই একইদিনে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ভবানীপুর বিধানসভা কেন্দ্রেও একটি বিজয়া সম্মিলনীর আয়োজন করা হয়েছে। একই দিনে বিজেপিরও বিজয়া সম্মিলনী। সব মিলিয়ে বৃহস্পতিবারের জোড়া বিজয়া সম্মিলনী ঘিরে জোর গুঞ্জন চলছে রাজ্য রাজনীতির অন্দরমহলে।