Date : 2022-12-03

শারীরশিক্ষা ও কর্মশিক্ষা চাকরিপ্রার্থীদের নিয়োগের প্রক্রিয়া শুরু নভেম্বরে। অন্যদিকে নিয়োগের দাবিতে আন্দোলনে উচ্চ প্রাথমিকের টেট উত্তির্নরা।

নাজিয়া রহমান, সাংবাদিক : শারীরশিক্ষা ও কর্মশিক্ষা চাকরিপ্রার্থীদের নিয়োগ প্রক্রিয়া শুরু করতে চলেছে ওয়েস্ট বেঙ্গল সেন্ট্রাল স্কুল সার্ভিস কমিশন। এনিয়ে বিজ্ঞপ্তি জারি করল এসএসসি। সুপারনিউমেরারি পোস্টে শারীরশিক্ষা ও কর্মশিক্ষা চাকরিপ্রার্থীদের নিয়োগ করা হবে আগেই সাংবাদিক সম্মেলনে জানিয়েছিল কমিশন। তারই বিজ্ঞপ্তি প্রকাশ করল তারা।আগামী ১০ নভেম্বর ও ১১ নভেম্বর কর্মশিক্ষার কাউন্সেলিং হবে। ১২ নভেম্বর ও ১৪ নভেম্বর শারীরশিক্ষার কাউন্সেলিং। অ্যাসিস্ট্যান্ট টিচার পদে এই নিয়োগ হবে বলে বিজ্ঞপ্তিতে জানানও হয়েছে।

প্যানেলে নাম থাকার সত্বেও মেলেনি নিয়োগ। তাই নিয়োগের দাবিতে আন্দোলনে নামেন চাকুরিপ্রার্থীরা। এরা প্রত্যেকেই ২০১৬ সালের এসএলএসটি কর্মশিক্ষা ও শারীরশিক্ষার পরীক্ষায় উত্তির্ন চাকুরিপ্রার্থী। দীর্ঘদিন ধরে তারা ধর্মতলার মোড়ে মাতঙ্গিনী হাজরার মূর্তির পাদদেশে অবস্থানে বসেন। তাদের বক্তব্য,কোনওরকম আইনি জটিলতা নেই। তারপরও নিয়োগ তাদের নিয়োগ করা হচ্ছে না। এর আগে বহুবার তারা শিক্ষা দফতরের কাছে আবেদন জানিয়েছেন। এসএসসি চেয়ারম্যানের সঙ্গে দেখা করে স্মারকলিপিও জমা দেন। অবশেষে কর্মশিক্ষা ও শারীরশিক্ষার শিক্ষক নিয়োগের কথা সাংবাদিক সম্মেলনে জানান শিক্ষামন্ত্রী। এবার প্রকাশ করা হল তারই বিজ্ঞপ্তি।

একদিকে যেখানে খুশির খবর পেল কর্মশিক্ষা ও শারীরশিক্ষা শিক্ষক নিয়োগের পরীক্ষায় উত্তির্ন চাকুরিপ্রার্থীরা অন্যদিকে শনিবার ফের আন্দোলন ২০১৬ উচ্চ প্রাথমিকের টেট উত্তির্ন চাকুরিপ্রার্থীরা। গেজেট আপডেট করে উচ্চ প্রাথমিকে শিক্ষকের শূন্যপদ বাড়িয়ে নিয়োগ করা হোক। এই দাবিতে আন্দোলন দেখায় চাকুরিপ্রার্থী রা। আন্দোলনকারীদের অনেককেই আটক করে পুলিশ।