Date : 2022-12-06

হাইকোর্টে ধাক্কা প্রাথমিক শিক্ষা পর্ষদের।এতদিন আন্দোলন চলছে, আর এক দিন চললে এমন কী অসুবিধা হবে?”: হাইকোর্ট।

ষষ্ঠী চট্টোপাধ্যায়, সাংবাদিক : পথে আন্দোলন ২৪ ঘণ্টা পেরিয়েছে। কেটে গিয়েছে একটি রাত। প্রাপ্য চাকরির দাবিতে সল্টলেকের APC ভবনের সামনে লড়ছেন ২০১৪ সালের টেট উত্তীর্ণ চাকরিপ্রার্থীরা। একদিকে যখন আন্দোলনকারীরা চাকরির দাবি জানিয়ে পথে আমরণ অনশন করছেন উল্টোদিকে তখন প্রাথমিকের এই চাকরি প্রার্থীদের ধর্নার বিরোধিতা করে হাইকোর্টে প্রাথমিক শিক্ষা পর্ষদ। আন্দোলনের জেরে অফিসে ঢুকতে পারছেন না কর্মীরা। যার ফলে কোনও কাজ শুরু করা যাচ্ছে না অভিযোগ পর্ষদের। পাশাপাশি বোর্ডের কর্মীদের নিরাপত্তা দেওয়ার আবেদনও করেন প্রাথমিক শিক্ষা পর্ষদ। দ্রুত শুনানির দাবি জানিয়েছে বোর্ড। যদিও, শুনানির আর্জি খারিজ করেছেন বিচারপতি লপিতা বন্দ্যোপাধ্যায় ।

বুধবার পূজা অবকাশকালীন বেঞ্চের বিচারপতি লপিতা বন্দ্যোপাধ্যায় প্রাথমিক শিক্ষা পর্ষদের পক্ষের আইনজীবীর উদ্দেশ্যে মন্তব্য করেন, ‘এত দ্রত শুনানির কী আছে? এতদিন আন্দোলন চলছে, আর একদিন চললে এমন কি অসুবিধা হবে?’ এরপরই পর্ষদের করা দ্রুত শুনানির আর্জি বাতিল করে দেন তিনি। মামলা করে আসারও নির্দেশ দিয়েছেন বিচারপতি।
সল্টলেকের রাস্তায় চলছে তাঁদের আমরণ অনশন। এই ধরনার বিরোধিতা করে কলকাতা হাই কোর্টের দ্বারস্থ প্রাথমিক শিক্ষা পর্ষদ। দ্রুত শুনানির আরজি জানালেও তা খারিজ করে দেয় আদালত।