Date : 2022-12-03

কুনাল ঘোষের করা মানহানির মামলায় স্বস্তিতে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী

ষষ্ঠী চট্টোপাধ্যায়, সাংবাদিক ঃ তৃণণূলের রাজ্য সাধারণ সম্পাদক কুণাল ঘোষের অভিযোগ বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী একটি সভায় তাকে ‘বার বার আক্রমণ করে বলেন ত্যাজ্যপুত্র বলে মন্তব্য করেছিলেন। তার পরিপ্রেক্ষিতে শুভেন্দু অধিকারীর বিরুদ্ধে ব্যাঙ্কশাল আদালতে মানহানির মামলা করেছিলেন।সেই মামলায় নিম্ন আদালতে বিরোধী দলনেতাকে সশরীরে হাজিরার নির্দেশ দিয়েছিলেন।

তৃণমূল কংগ্রেসের রাজ্য সম্পাদক কুনাল ঘোষের মানহানি মামলায় পাঁচই নভেম্বর কলকাতার ব্যাংক শালা আদালতে সশরীরে হাজিরার নির্দেশ দেয়া হয়েছিল বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী কে সেই নির্দেশকে চ্যালেঞ্জ করে গত বৃহস্পতিবার কলকাতা হাইকোর্টে রক্ষাকবচ্যে আবেদন জানান নন্দীগ্রামের বিধায়ক শুভেন্দু অধিকারী।

বিচারপতি তীর্থঙ্কর ঘোষের এজলাসে মামলার শুনানিতে আপাতত কুণালের দায়ের করা মানহানি মামলায় শুভেন্দুকে নিম্ন আদালতে হাজিরা দিতে হবে না। পাশাপাশি তাঁর আইনজীবী আদালতে উপস্থিত থাকলেই হবে।
তৃণমূল কংগ্রেসের রাজ্য সম্পাদক কুণাল ঘোষের আইনজীবী অয়ন ভট্টাচার্যের বলেন ‘বিজেপি বিধায়ক শুভেন্দু অধিকারী নিম্ন আদালতের শুনানির উপর স্থগিতাদেশ চেয়েছিলেন। হাইকোর্ট সেটা খারিজ করে দিয়েছে। রায়ে বলা হয়েছে যে, উচ্চ আদালতে মামলাটি যত দিন বিচারাধীন থাকবে তত দিন শুভেন্দুকে নিম্ন আদালতে হাজিরা দিতে হবে না।’

আগামী ১৭ নভেম্বর এই মামলার পরবর্তী শুনানি হবে।