Date : 2022-12-06

বিসিসিআই সভাপতি পদ থেকে সৌরভকে বেআইনি ভাবে সরিয়ে দেওয়া হয়েছে,এই অভিযোগে দায়ের জনস্বার্থ মামলা।

ষষ্ঠী চট্টোপাধ্যায়, সাংবাদিক : বিসিসিআইয়ের প্রাক্তন সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় কে যেভাবে বেআইনিভাবে তাকে সরিয়ে দেওয়া হয়েছে যা নিয়ে কলকাতা হাইকোর্টে দায়ের হলো জনস্বার্থ মামলা।আগামী সপ্তাহে মামলাটি শুনানির সম্ভাবনা প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তব এবং বিচারপতি রাজর্ষি ভরদ্বাজের ডিভিশন বেঞ্চে।

মামলাকারি কলকাতা হাইকোর্টের আইনজীবী, রমা প্রসাদ সরকারের দাবি বিসিসিআই-এর সভাপতি এবং সচিব পদে নিয়োগের ক্ষেত্রে সুপ্রিম কোর্টের রায় রয়েছে। সৌরভকে বাদ দেওয়ার ক্ষেত্রে সেই রায় ঠিক মতো মানা হয়নি! কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের পুত্র জয় শাহ যদি পুনর্বার বোর্ডে থাকতে পারেন, তবে সৌরভ নয় কেন? তাঁকে কি রাজনৈতিক কারণে সভাপতি পদ থেকে বাদ দেওয়া হয়েছে।

সুপ্রিম কোর্টের নির্দেশ অনুযায়ী, রাজ্য সংস্থায় ছ’বছর এবং বোর্ডে ছ’বছর দায়িত্বে থাকতে পারবেন এক জন আধিকারিক। সেই হিসেব অনুযায়ী, সৌরভের কাছে আরও তিন বছর সময় ছিল বোর্ডের প্রেসিডেন্ট পদে নিযুক্ত থাকার জন্য। কিন্তু অমিত-পুত্র জয় শাহ সচিব পদে থেকে গেলেও সৌরভকে সরিয়ে দেওয়া হয়েছে, কিছুটা তাঁর ইচ্ছের বিরুদ্ধেই। এখন দেখার বিষয় কলকাতা হাইকোর্ট সৌরভ গঙ্গোপাধ্যায় কে স্বস্তি দিতে পারে কিনা। সেদিকেই তাকিয়ে আছে দেশের ক্রিকেটপ্রেমীরা।