Date : 2022-12-03

মশা থেকে বাঁচতে মশারির ভিতরেই ফুটবল

শাহিনা ইয়াসমিন, সাংবাদিক: ডেঙ্গির প্রকোপ থেকে বাঁচতে নিজেদের বাড়ির আশপাশ পরিষ্কার পরিচ্ছন্ন রাখতে পরামর্শ দিচ্ছে চিকিৎসক থেকে কর্পোরেশন। এছাড়া টবে বা কোনো পরিত্যক্ত জায়গায় জল যাতে না জমে সেদিকে নজর দেওয়া এবং মশারির ব্যবহার করতে বলা হচ্ছে বার বার। মশা বাহিত রোগ ডেঙ্গির কারণে বাড়ি থেকে বেরোতে পাচ্ছে না ছোটো ছোট শিশুরা। তাই তাদের খেলাধুলাও লাটে উঠে গেছে। তাই খেলাধুলা যাতে বন্ধ না হয় তার জন্যে এক অভিনব উদ্যোগ নিলেন এক ডাক্তার বাবু। নাম ডক্টর অজয় মিস্ত্রি।

১০ ফুট বাই ২০ ফুটের বিশাল বড় এক মশারি। তার ভেতর পথশিশুরা ফুটবল খেলছে। ডেঙ্গি থেকে বাঁচতে মশারি যেমন দিয়েছেন তেমনি খেলার জন্য ফুটবল দিয়েছেন পথশিশুদের। দুটোই বিনামূল্যে দিয়ে সমাজসেবামূলক কাজ করলেন এই ডাক্তার বাবু। খিদিরপুর এর হেস্টিংস ক্রসিং এর কাছে থাকা পথশিশুদের মুখে হাসি ফোটাতে এই উদ্যোগ

। ডাক্তারবাবু চান ওরা ফুটবল খেলুক। কিন্তু মশার কামড় যেন না খায়। খেলতে গিয়ে ডেঙ্গি যাতে না হয় তাই একটা ছোট মাঠের সমান মাপের মশারি অর্ডার দেন তিনি। যার মধ্যে খেলাধুলা করতে পড়বে তারা। এখানেই শেষ নয় সঙ্গে দিলেন নানান দেশের জার্সি পতাকা। আর ফুটবল।