Date : 2022-12-03

সুকান্তই বহাল থাকছে রাজ্য সভাপতি পদে, নির্দেশ স্পষ্ট করলেন বানসাল

সুচারু মিত্র, সাংবাদিক:-ডিসেম্বর মাসে ফের রাজ্য বিজেপিতে রদ বদল আর তার মধ্যেই জল্পনা উঠতে শুরু করেছিল সময়ের আগেই বিজেপির রাজ্য সভাপতি পদ থেকে সুকান্ত মজুমদারকে সরিয়ে সভাপতি করা হবে শুভেন্দু অধিকারীকে, লাগাতার গোষ্ঠীদ্বন্দ্ব এবং দিল্লিতে কেন্দ্রীয় নেতৃত্বের কাছে বিজেপির একটা বড় অংশের বারবার অভিযোগ সুকান্তর বিরুদ্ধে, তাকে সরানোর পথ যেন প্রায় নিশ্চিত করে ফেলেছিল, আর সেই জল্পনায় এবার জল ঢাললেন বিজেপির এরাজ্যের দায়িত্বপ্রাপ্ত পর্যবেক্ষক সুনীল বানসাল । সুকান্তই এই মুহূর্তে দলের নেতা, সুকান্তকে সামনে রেখেই আগামী দিনে লড়াই করতে হবে বলে বার্তা সুনীল বানসালের।

নির্ধারিত সময়ের আগে কোনোভাবেই সুকান্তকে সরানো নয়, চার দিনের উত্তরবঙ্গ সফরের শেষ দিনে বানসালের স্পষ্টবার্তা। একাধিক অভিযোগ সত্ত্বেও দলের গঠনতন্ত্র মেনেই চলতে হবে সকলকে, সুকান্তর নেতৃত্বে টিম তৈরি করে সামনের নির্বাচন গুলোতে ঝাপাতে হবে, বার্তা দিয়ে স্পষ্ট বুঝিয়ে দিলেন সুনীল বানসাল। বিজেপির একাংশের অভিযোগ যে ধোপে টিকলো না তা পরিষ্কার হয়ে গেল বানসালের বার্তায়।

তবে ডিসেম্বর মাসে অন্যান্য পদাধিকারী পদে রদবদল নিয়ম মাফিক হবে বলেই বিজেপি সূত্রে খবর। ফেরত আনা হতে পারে অনেক আদি বিজেপি নেতাকে।