Date : 2022-12-03

হাসিন জাহানের বিরুদ্ধে অশ্লীল পোস্ট সোশ্যাল মিডিয়াতে।অবিলম্বে সমস্ত পোস্ট মুছে অভিযুক্তদের বিরুদ্ধে কড়া পদক্ষেপ নেওয়ার নির্দেশ বিচারপতি রাজাশেখার মান্থার ।ফেলতে হবে লালবাজার সাইবার ক্রাইম বিভাগকে।

ষষ্ঠী চট্টোপাধ্যায়, সাংবাদিক:- সোশ্যাল মিডিয়াতে হাসিন জাহানের বিরুদ্ধে কুরুচিকর মন্তব্য অশ্লীল ভাষা এবং হুমকির যে সমস্ত পোস্ট করা হয়েছে তা অবিলম্বে মুছে ফেলতে হবে। পাশাপাশি যে বা যারা এই ধরনের অশ্লীল এবং হুমকির পোস্ট সোশ্যাল মিডিয়াতে করেছেন তাদের বিরুদ্ধে কড়া পদক্ষেপ নেওয়ার নির্দেশ বিচারপতি রাজা শেখর মান্থার।

সংসার জীবনে স্বামী স্ত্রীর মধ্যে মনোমালিন্য হয়েই থাকে ।কিন্তু তাদের জীবনের মনোমালিন্য বাইরের জগতের মানুষরাও প্রবেশ শুধু নয়,স্বামী স্ত্রীর ঝগড়ার মধ্যে অবাঞ্ছিত মন্তব্য, অশ্লীল ভাষা প্রয়োগ করে ছড়িয়ে দেয়া হয়েছে সোশ্যাল মিডিয়াতে।

ভারতীয় ক্রিকেট দলের অন্যতম সদস্য মোহাম্মদ সামি সংবাদ সংবাদমাধ্যমে একটি সাক্ষাৎকার দেন এবং তারই ভিত্তিতে তার স্ত্রী হাসিন জাহান ও পাল্টা মতামত প্রকাশ করেছিলেন।স্বামী এবং স্ত্রীর মধ্যকার বিবাদ প্রকাশ্যে আসে। মোহাম্মদ শামী যেহেতু একজন ভারতীয় দলের ক্রিকেটার ফলে তার অনুগামীরা সোশ্যাল মিডিয়ায় হাসিন জাহানের বিরুদ্ধে নানান ধরনের কুরুচিকর মন্তব্য হুমকি এবং অশ্লীল কথাবার্তা পোস্ট করতে শুরু করে বলে অভিযোগ। বিষয়টা এখানেই থেমে থাকে নি, বিভিন্ন সময় মোঃ সামির স্ত্রী হাসিন জাহান এবং তার নাবালিকা কন্যাকে রাস্তাঘাটে ভীত প্রদর্শন করেনবলেও অভিযোগ। নিরুপায় হাসিন জাহান লালবাজার সাইবার ক্রাইম বিভাগে দারস্ত হন।
পুলিশের পক্ষ থেকে কোন আসান রূপ পদক্ষেপ না নেওয়ায় অবশেষে কলকাতা হাইকোর্টে দ্বারস্থ হন।

বৃহস্পতিবার মামলার শুনানিতে হাসিন জাহানের পক্ষে আইনজীবী আশীষ কুমার চৌধুরী বলেন যে, হাসিন জাহান একজন উদীয়মান অভিনেত্রী এবং তার বিরুদ্ধে এই ধরনের সোশ্যাল মিডিয়াতে পোস্ট সাইবার আইন ও ইনফরমেশন অফ টেকনোলজি আইনের ৬৬ এবং ৬৬ এ ধারায় অপরাধযোগ্য এবং মানহানি শামিল। পুলিশকে যথাযথ ব্যবস্থা গ্রহণ করা উচিত ছিল যা তারা করেনি বলে আইনজীবীর অভিযোগ।

বিচারপতি রাজাশেখার মান্থা লালবাজার সাইবার ক্রাইম বিভাগকে নির্দেশ দেন অবিলম্বে হাসিন জাহানের বিরুদ্ধে সোশ্যাল মিডিয়ায় যে সমস্ত হুমকি এবং অশ্লীল ভাষা পোস্ট করা হয়েছে সেগুলি মুছে ফেলতে হবে এবং যারা এই পোস্ট করেছেন তাদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নিতে হবে।