Date : 2022-12-06

২০১৭ টেট উত্তীর্ণদের নম্বর প্রকাশ

নাজিয়া রহমান, সাংবাদিক:- প্রকাশিত হলো ২০১৭ টেট উত্তীর্ণ প্রার্থীদের মার্কস। ২০১৪ এবং ২০১৭ সালের ভিন্ন প্রার্থীদের ফল প্রকাশ হলেও প্রকাশিত হয়নি কে কত নম্বর পেয়েছে। এবার প্রথমবার প্রাথমিক শিক্ষা পর্ষদ প্রকাশিত করল সকল সফল প্রার্থীদের নাম্বার। সোমবার সাংবাদিক সম্মেলন করে সে কথা জানান পর্ষদ সভাপতি গৌতম পাল।

শুরু হয়েছে শিক্ষক নিয়োগের জন্য ইন্টারভিউ প্রক্রিয়া। চলছে তার আবেদন। ১৪ ই নভেম্বর পর্যন্ত চলবে এই আবেদন প্রক্রিয়া গ্রহন। ১৪ ই নভেম্বর এর আগেই ২০১৪ এবং ২০১৭র টেট উত্তীর্ণদের নম্বর প্রকাশ করে দেবে প্রাথমিক শিক্ষা পর্ষদ। টেট পাশ করেও সাত বছর পরেও মেলেনি শংসাপত্র। তাই অনেকেই জানেনা নম্বরও। তাই নম্বর প্রকাশের নির্দেশ দেয় হাইকোর্ট। নির্দেশ মেনে নম্বর প্রকাশের প্রাথমিক শিক্ষা পর্ষদ সোমবার রাতেই প্রকাশ করা হয় ২০১৭ টেট উত্তীর্ণ প্রার্থীদের নম্বর।

২০১৭ সালে টেট পাশ করে ৯,৮৯৮ জন প্রার্থী। তাদের নম্বর সোমবার রাতে ওয়েবসাইটে প্রকাশ করে পর্ষদ। চলতি সপ্তাহেই প্রকাশ করা হবে২০১৪র টেট পাশ দের নম্বর। কিছু দিনের মধ্যে টেট পাস প্রার্থীদের শংসাপত্রও তুলে দেওয়া হবে বলে জানায় পর্ষদ।

প্রাথমিক শিক্ষা পর্ষদের দায়িত্ব ভারগ্রহন করার পর স্বচ্ছতার উপর জোর দিয়েছেন পর্ষদেরনতুন সভাপতি গৌতম পাল। বছরে দুবার নিয়োগ ও একবার করে টেট নেওয়ার কথাও তিনি ঘোষণা করেন। ইতিমধ্যেই নেওয়া হয়েছে একাধিক পদক্ষেপ। এটাও একটা অন্যতম পদক্ষেপ বলে মত পর্ষদ আধিকারিদের।